ঢাকা, মঙ্গলবার ২ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১

শরণখোলায় ৮ ফুট লম্বা অজগর উদ্ধার করে বনে অবমুক্ত

মোঃ নাজমুল ইসলাম সবুজ, শরণখোলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : শনিবার ২৯ জুন ২০২৪ ০৭:৩১:০০ অপরাহ্ন | দেশের খবর

বাগেরহাটের শরণখোলার ধানসাগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ রাজাপুর গ্রামের সুকুরঞ্জন রায়ের বাড়ির মাছের ঘেরের পূর্ব পাশের তাল গাছ থেকে শনিবার  ১১টার দিকে ৮ফুট এক অজগর উদ্ধার করা হয়েছে।

পরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকার শনিবার(২৯ জুন) দুপুর ১ টায় বনে অবমুক্ত করা হয় অজগরটি।

ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) বিপুল দেবনাথ জানান,শনিবার সকাল ৬ঘটিকায় মাছের ঘেরে খাবার দিতে গেলে ঘেরের পূব পাশের একটি তালগাছে অজগরটি দেখতে পেয়ে সুকুরঞ্জন তার পরিবারকে জানান পরে তার ছোট মেয়ে অর্নাস পড়ুয়া স্বপ্না রায় সাপটি দেখে তার বাবা না মারার জন্য অনুরোধ করে ও বলে বন বিভাগের হাতে তুলে দেয়ার জন্য বলেন।শরণখোলা উপজেলা প্রেসক্লাবের সদস্য মোঃ নাজমুল ইসলাম সবুজকে জানালে তিনি দ্রুত বন বিভাগকে জানায়।পরে সকাল ১০:৩০মিনিটের দিকে খবর পেয়ে বন সুরক্ষায় নিয়োজিত ভিটিআরটি সদস্য, সহকারী স্টেশন কর্মকর্তা শ্যামল,স্থানীয় যুবক ও সাংবাদিক নিয়ে বনরক্ষীরা সুকুরঞ্জন রায়ের বাড়ির পূর্ব পাশের তাল গাছ থেকে সাপটি উদ্ধার করে। ‘অজগরটি ৮ ফুট লম্বা এবং ওজন প্রায় ১০কেজি। ‘

 

এসও বিপুল দেবনাথ আরো জানান, ধারণা করা হচ্ছে খাবার খোঁজে সুন্দরবন থেকে সাপটি লোকালয়ে চলে গেছে। এটিকে না মেরে পরিবারটি সচেতনতার পরিচয় দিয়েছে। এভাবে সাপ বা অন্য কোনো বন্য প্রাণী গ্রামে ঢুকে পড়লে সঙ্গে সঙ্গে বন বিভাগকে জানানোর অনুরোধ জানান তিনি।