ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

আমরণ অনশনের ডাক আন্দোলনরত শাবি শিক্ষার্থীদের

রাহাত হাসান মিশকাত. শাবি: | প্রকাশের সময় : বুধবার ১৯ জানুয়ারী ২০২২ ০১:১০:০০ পূর্বাহ্ন | জাতীয়
 


 
বুধবার ১৯ জানুয়ারির দুপুর বারোটার মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি পদত্যাগ না করলে আমরণ অনশনের ডাক দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাত দশ-টায় ভিসি বাসভবনের সামনে প্রেস ব্রিফিং এ শিক্ষার্থীরা বলেন, "গত ১৩ (জানুয়ারি) দ্বিতীয় ছাত্রী হলে বিভিন্ন সমস্যা নিয়ে আন্দোলন শুরু করছিলেন। কিন্তু গত (১৬ জানুয়ারি) ভিসি এবং প্রক্টরিয়াল বডির সামনে পুলিশ আমাদের উপর লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড এবং রাবার বুলেট নিক্ষেপ করেন। এতে চল্লিশ উর্ধ্ব শিক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে অনেকে গুরুতর আহত এবং একজন আইসিইউতে আছে। এরপর থেকেই এমন স্বৈরাচারি ভিসি, প্রক্টর এবং ছাত্র কল্যাণ উপদেষ্টা আমরা চাই না। আমরা রাষ্ট্রপতির কাছে খোলা চিঠি পাঠিয়েছি"।

শিক্ষার্থী আরো বলেন, "পুলিশ আমাদের উপর হামলা করলো এবং আমাদের বিরুদ্ধে অজ্ঞাতনামা ২০০ থেকে ৩০০ জনের বিরুদ্ধে মামলা করলো। এ মামলা যেন দ্রুত অপসারণ করে। আর ভিসি যদি কালকে দুপুরের মধ্যে পদত্যাগ না করে তাহলে আমরা আমরণ অনশন করে যাবো। আমরা সারা বাংলাদেশ থেকে সাপোর্ট পাচ্ছি প্রতিটি বিশ্ববিদ্যালয় আমাদের সাথে একমত পোষণ করেন, এমনকি দিল্লির এক বিশ্ববিদ্যালয় ও আমাদের সাথে একমত পোষণ করেছে। ভিসি যদি স্বেচ্ছায় পদত্যাগ না করে তাহলে আমরা কালকে থেকে অনশন শুরু করবো এবং আমাদের অবস্থান কর্মসূচি চলমান থাকবে"।