ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

উপজেলা নির্বাচন : বড়লেখায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী রাহেনা

বড়লেখা প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ০৯:৩৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা। মঙ্গলবার (২৩ এপ্রিল) মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহীন আকন্দ তাঁকে নির্বাচিত ঘোষণা করেন। এই নিয়ে টানা চতুর্থবারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন হাছনা।

 

গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক রাহেনা বেগম হাছনা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

 

টানা চতুর্থবারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এক প্রতিক্রিয়ায় রাহেনা বেগম হাছনা মঙ্গলবার বিকেলে বলেন, মানুষের সমর্থনে ও চাপে আমি নির্বাচনে অংশ নিতে বাধ্য হয়েছি। নির্বাচনে আমার কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চতুর্থবারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এজন্য আমি স্রষ্টার কাছে কৃতজ্ঞ। বড়লেখাবাসীর প্রতি কৃতজ্ঞ। এই বিজয় আমি বড়লেখাবাসীকে উপহার দিলাম। আমি অতীতে যেভাবে মানুষের পাশে থেকেছি। তাদের জন্য কাজ করেছি। ভবিষ্যতেও তাদের পাশে থাকব। তাদের জন্য কাজ করবো। বিশেষ করে সমাজে অবহেলিত নারীদের উন্নয়নে কাজ করবো।

 

জানা গেছে, রাহেনা বেগম হাছনা ২০০৯ সালের তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে প্রথমবার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সালের চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি বিএনপির মনোনিত প্রার্থী হিসাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। পরবর্তীতে ২০১৯ সালের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় বারের মতো উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন বিএনপি দলীয়ভাবে বর্জন করলেও তিনি সাধারণ ভোটারের চাপ-সমর্থনে প্রার্থী হন। তিনি ব্যতীত অন্য কোনো প্রার্থী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেননি।

 

উল্লেখ্য, আগামী ৮ মে প্রথম ধাপে বড়লেখা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন।