ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

কাল থেকে সিলেটে পরিবহন ধর্মঘট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : রবিবার ২১ নভেম্বর ২০২১ ১০:৫৯:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন

 

পূর্ব ঘোষিত আল্টিমেটাম না মানায় সোমবার (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। পরিহন শ্রমিক মালিকদের পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

ধর্মঘট চলাকালে সিলেটে সব ধরনের গণ-পরিবহন (বাস, সিএনজি অটোকিশা) ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকবে।

 

ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানান, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পূর্ব ঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসকের কাছে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হয়। আগামী ২২ নভেম্বরের আগে দাবি না মানলে ওই দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়।

 

তিনি আরও বলেন, যেহেতু প্রশাসন থেকে দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ নেওয়া হয়নি, এজন্য সোমবার থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

 

তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন  নেতৃবৃন্দের ওপর দায়ের করা মামলাসমূহ প্রত্যাহার,  ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করা।