ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

কালাইয়ে ৫ ইউ'পিতেই নৌকার বিজয়ী

মোঃ মিজানুর রহমান, জয়পুরহাট : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ০২:২৩:০০ অপরাহ্ন | জাতীয়
জয়পুরহাট কালাই উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়েকটি কেন্দ্রে  বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সবকটিতে শান্তিপূর্ণভাবে শেষ হলো তৃতীয় ধাপের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সবকটিতে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের ৫ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। তবে উপজেলার পুনট ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল কুদ্দুস ফকির একক প্রার্থী থাকায়, সেখানে তিনি বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
 
রবিবার (২৮শে নভেম্বর) রাত ১০টায় কালাই উপজেলা পরিষদ হল রুমে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলের তথ্য জানান কালাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কালাম।
 
ফলাফল অনুযায়ী নির্বাচিত চেয়ারম্যানরা হলেন, মাত্রাই ইউনিয়নে নির্বাচিত হয়েছেন আ.ন.ম.শওকত হাবিব তালুকদার লজিক, উদয়পুর ইউনিয়নে মো.ওয়াজেদ আলী (দাদা), জিন্দারপুর ইউনিয়নে মো.জিয়াউর রহমান জিয়া, আহম্মোদাবাদ ইউনিয়নে নির্বাচিত হয়েছেন মো.আলী আকবর এবং পুনুট ইউনিয়নে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) আব্দুল কুদ্দুস ফকির। 
 
এই উপজেলায়  পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১০ জন, সাধারন সদস্য পদে  ১৮০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। 
 
 
এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩ হাজার ৪৮৬ জন।  ৪৭টি ভোট কেন্দ্রের ২৭৭টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৮ জন এবং মহিলা ভোটার ৫২ হাজার ৪৭৮ জন।  এ সব ভোটকেন্দ্র গুলোতে ৪৭জন প্রিজাইডিং, ২৭৭জন সহকারী প্রিজাইডিং এবং ৫৫৪জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করেন।
 
 নির্বাচন অফিসের তথ্য মতে, মাত্রাই ইউনিয়নের মোট ভোটার ২২ হাজার ৮শ ৮৪,  লজিক তালুকদার (নৌকা প্রতিক) পেয়েছেন ৯ হাজার ২শ ৭২  এবং তার প্রতিদ্বন্দ্বী মনোয়ার হোসেন (আনারশ প্রতিক) পেয়েছেন ৮ হাজার ৪শ ১১ ভোট । জিন্দারপুর ইউনিয়নের মোট ভোটার ২১ হাজার ৫শ ৭৯,   জিয়াউর রহমান (নৌকা প্রতিক) পেয়েছেন ১৩ হাজার ১শ ৭৬ এবং তার প্রতিদ্বন্দ্বী আব্দুস সবুর (মোটরসাইকেল প্রতিক) পেয়েছেন ৩ হাজার  ১শ ৭৭ ভোট।  উদয়পুর ইউনিয়নে মোট ভোটার ২১হাজার ৮শ ৬৭, ওয়াজেদ আলী (নৌকা প্রতিক) পেয়েছেন ১৪হাজার ৭শ ৪৪ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো: তারেকুল ইসলাম (মশাল প্রতিক ) পেয়েছেন ১৫১৪ এবং মিলন হোসেন ( মোটরসাইকেল প্রতিক )  ১৮৯ ভোট।  আহম্মেদাবাদ ইউনিয়নের মোট ভোটার ১৩ হাজার ১শ ৯০, তার মধ্যে আলী আকবর (নৌকা প্রতিক) পেয়েছেন  ৫ হাজার ৫শ ২৪ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নূর মোহাম্মাদ মন্ডল (মোটরসাইকেল প্রতিক)  পেয়েছেন ৫২৬৮ ভোট এবং পুনুট  ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় (নৌকা প্রতিক) আব্দুল কুদ্দুস ফকির জয়লাভ করেন । 
 
কালাই উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কালাম বলেন, তৃতীয় ধাপে কালাই উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু  নিরপেক্ষ ও শান্তিপূর্ণ  উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।