ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

কাশিয়ানীতে প্রধান শিক্ষকের’ বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি | প্রকাশের সময় : শুক্রবার ৯ জুন ২০২৩ ০৬:৩৮:০০ অপরাহ্ন | দেশের খবর

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ব্যাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এ বিষয় দুর্নীতি দমন কমিশনে (দুদকে) ও সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্থানীয়রা।

 

অভিযোগে জানা গেছে, উপজেলার ব্যাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তার ওই বিদ্যালয়ে যোগদান করার পর থেকে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন। তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নায়েব খান ও বর্তমান সভাপতি তার স্ত্রী ফাতেমা বেগমের স্বাক্ষর জাল করে বিদ্যালয়ের আর্থিক লেনদেন পরিচালনা করেছেন। বিদ্যালয়ের স্লিপ ফান্ডের টাকা আত্মাসাৎ, বিদ্যালয়ের ফ্যান নিজ বাড়িতে নিয়ে ব্যবহার ও ল্যাপটপ তার ভাইকে ব্যবহার করতে দিয়েছেন। শিক্ষার্থীদের গান শেখানর জন্য সাবেক সভাপতি নায়েব খানের দেওয়া হারমোনিয়াম ও তবলা বিক্রি করে দিয়েছেন প্রধান শিক্ষক। 

 

বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে আরও জানা গেছে, প্রধান শিক্ষক বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত থাকেন না। স্কুলের কাজের কথা বলে বিভিন্ন স্থানে চলে যান তিনি। নিজের খেয়াল খুশি মতো বিদ্যালয় পরিচালনা করছেন। বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও অভিভাবকদের সাথে অসদাচরণ করেন তিনি। প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের এসব কর্মকান্ডে বিব্রত ও ক্ষুব্ধ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা। ভয়ে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা মুখ খুলতে সাহস পান না। 

 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফাতেমা বেগম বলেন, প্রধান শিক্ষকের কিছু সমস্যা আছে। তাকে  এসব বিষয়ে বেশ কয়েকবার শুধরানোর জন্য বলেছি। 

 

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, অভিযোগ থাকলে আমার কর্তৃপক্ষ আছে। তদন্ত করে সত্যতা পেলে কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’ 

 

কাশিয়ানী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র বালা বলেন,লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’