ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

খুনি এনামের ফাঁসির দাবীতে শান্তিগঞ্জে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

কাজী জমিরুল ইসলাম মমতাজ,সুনামগঞ্জঃ | প্রকাশের সময় : শনিবার ১৯ অগাস্ট ২০২৩ ১১:২৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

 

 

মাফিয়া চক্রের সদস্য খুনি এনামের দৃষ্টান্ত মূলক শাস্তি ফাঁসির দাবীতে শান্তিগঞ্জে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

 

শনিবার (১৯ আগষ্ট)বিকাল ৪ টায় জেলার শান্তিগঞ্জ উপজেলার আসামপুর গ্রামের মোঃ আশিক মিয়ার ছেলে আন্তর্জাতিক মাফিয়া চক্রের সক্রীয় সদস্য, কুখ্যাত মানব পাচারকারী খুনি এনাম তালুকদার (৪৫) কে ইন্টারপোল এর মাধ্যমে গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এর দাবীতে উপজেলার শান্তিগঞ্জ বাজারে সমাজসেবী মাওলানা ছমির উদ্দীন সালেহ  এর সভাপতিত্বে ও মানব কল্যান ফাউন্ডেশন সুনামগঞ্জ এর সাধারন সম্পাদক মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার এর পরিচালনায় বিশাল মানববন্ধন কর্মসূচীতে,

কুখ্যাত মানবপাচারকারী খুনি এনাম দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং  হত্যার শিকার হওয়া পরিবারের সদস্য সহ কয়েকশতাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমজ সেবক মুরাদ আহমদ চৌধুরী।মানবন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জুনেদ আহমদ, আশিক মিয়া তালুকদার, কামরান আহমদ চৌধুরী, আক্তাপাড়ার বিশিষ্ট সালিসি ব্যাক্তিত্ব জুনাব আলী, জালাল মিয়া, সাবু মিয়া,দরাজ মিয়া,আব্দুশ শহীদ, সালেহ আহমদ সালেহ। ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন আইনুল হক, সালমান আহমদ, সাইফুল ইসলাম খান,রেদুওয়ান আহমদ, রাজু আহমদ, আনোয়ার হোসেন,নাহিদ আহমদ প্রমুখ ।

 

 

বক্তারা তাদের বক্তব্যে বলেন, মানব পাচারকারী এনাম ও তার সহযোগীদের প্রলোভনে পড়ে জগন্নাথপুর, শান্তিগঞ্জ, ছাতক ও দিরাই উপজেলা সহ বিভিন্ন উপজেলার মধ্যবিত্ত ও হত-দরিদ্র পরিবারের চার /পাঁচ শতাধিক যুবককে দুই /তিন বছর আগে  ইতালী যাওয়ার লক্ষে যুদ্ধবিধ্বস্ত দেশ লিবিয়ায় যায়। লিবিয়ায় অবস্থানরত যুবকদের  এনাম তার সহযোগীদের মাধ্যমে নানাভাবে শারীরিক নির্যাতন করার পাশাপাশি নির্যাতনের ভিডিও দেশে থাকা পরিবার এর নিকট পাঠিয়ে বারবার লাখ লাখ টাকা নিচ্ছে। অমানবিক নিষ্ঠুর নির্যাতনের চিত্র দেখে নিজ স্বজনকে বাঁচাতে মানবপাচারকারী এনামকে লাখ লাখ টাকা দিতে  গিয়ে ভিটেমাটি বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন ভুক্তভোগী পরিবার। সূদুর দুবাই থেকে সহযোগী মাফিয়া মানব পাচারকারী এনাম তার সহযোগী  সদস্যদের মাধ্যমে আরো টাকার জন্য  অসহায় এই যুবকদের উপর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। ইতিমধ্যে অনেক যুবক মৃত্যু পদযাত্রী হয়ে পড়েছেন এবং ৩ জন মৃত্যু বরন করেছেন।  লিবিয়ায় অবস্থানরত ইতালীগামী যুবকেরা অর্ধাহারে -অনাহারে মাফিয়া সদস্য মানবপাচারকারী এনাম এর বন্দী শিবিরে নানামুখি নির্যাতনের শিকার হয়ে দিনাতিপাত করছে। তাই ভুক্তভোগী পরিবারের লোকজন লিবিয়ায় অবস্থানরত তাদের স্বজনদের দেশে ফিরিয়ে আনতে এবং গ্রেফতার কৃত আসামি মাফিয়া আশরাফকে রিমান্ডে এনে জিজ্ঞেসাবাদ করার জন্য বিনীত অনুরোধ করেন এবং মানবপাচারকারী মাফিয়া চক্রের সক্রীয় সদস্য এনামকে আইনী প্রক্রিয়ায় গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এর জন্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন ভুক্তভোগীরা।