ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় বিনামূল্যে স্বচ্ছতার সহিত পুলিশ নিয়োগ: বিভিন্ন কোটায় ৫৩ জন উত্তীর্ণ

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ ০৪:৫১:০০ অপরাহ্ন | শিক্ষা

গাইবান্ধায় বিনামূল্যে স্বচ্ছতার সহিত এই প্রথমবার  পুলিশ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ট্রেইনি রিক্রুট কনষ্টেবল নিয়োগ পরীক্ষা ২১ লিখিত ও মৌখিক পরীক্ষা প্রাথমিকভাবে মেধাক্রমানুসারে  প্রার্থীরা উত্তীর্ণ হয়েছে। ৪ দিন ব্যাপী দৌড় প্রতিযোগীতা সহ লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ২৩ নভেম্বর বুধবার গাইবান্ধা পুলিশ লাইন্স এ নিয়োগ পরীক্ষা  অনুষ্ঠিত হয়ে বুধবার দিবাগত ভোরে রেজাল্ট প্রকাশ করা হয়। এতে বিভিন্ন কোটায় ৫৩ জন উত্তীর্ণ হয়।

ট্রেইনি রিক্রুট কনষ্টেবল নিয়োগ কমিটির সদস্যদের মধ্যে গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার মোছা: রাজিয়া সুলতানা স্বাক্ষরিত ফলাফল চিঠিতে জানা গেছে- সাধারণ কোটায় পুরুষ- ৩৫ জন, মেধাক্রমানুসারে সাধারণ কোঠা পুরুষ ২ জন, পুলিশ পুরুষ পোষ্য কোঠায়  ৪ জন, পুলিশ পোষ্য কোঠা অপেক্ষমান পুরুষ ১জন, মুক্তিযোদ্ধা কোঠা পুরুষ ৩ জন, সাধারণ কোঠা নারী ৮ জন সহ মোট ৫৩ জন উত্তীর্ণ হয়েছে।

" কনষ্টেবল প্রার্থী নুর ইসলাম বলেন- বিনামূল্যে চাকরী হওয়ায় আমি খুশী। এবাবের পুলিশ নিয়োগ ও চাকরী স্বচ্ছ ও সুন্দর হয়েছে। মুক্তিযোদ্ধা কোঠায় নিজ যোগ্যতায় চাকরী পেয়ে আমি গর্বিত। স্বচ্ছতার সহিত পুলিশ নিয়োগ দেয়ার জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান।


" কনষ্টেবল প্রার্থী নিলি খাতুন বলেন- আবার বাবা একজন কৃষক। মা গৃহিণী।বাবা মা অনেক কষ্ট করে আমাকে পড়ালেখা শিখিয়েছেন। ৪ থেকে ৫ দিন দৌড় প্রতিযোগীতা সহ ভাইবা ও রিটার্ণে যোগ্যতার ভিত্তিতে উত্তীর্ণ হয়ে কনষ্টেবল হয়েছি। স্বচ্ছতার সহিত চাকরী দেয়ার জন্য নিলির বাবা আবেগাপ্লুত হয়ে কান্না জড়িত কন্ঠে পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান ও দোয়া কামনা করেন।