ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

চুনারুঘাটে শেখ কামালের জীবনী নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) : | প্রকাশের সময় : রবিবার ৬ অগাস্ট ২০২৩ ০৪:০৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জের চুনারুঘাটে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে তার জীবনী ও কর্মের উপর নিয়ে আলোচনা সভা এবং ম্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (০৫ আগস্ট) সকালে চুনারুঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বিশেষভাবে তৈরি প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালসহ বঙ্গবন্ধু পরিবার ও ১৫ই আগস্টে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও ম্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল কাদির লস্কর।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ লুৎফুর রহমান মহালদার, পৌর মেয়র মোঃ সাইফুল আলম রুবেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার আলী ও চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাশেদুল হক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ-কর্মচারীবৃন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

সভা শেষে রচনা প্রতিযোগীতায় অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।