ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

জকিগঞ্জে ভারতীয় ৪ হাজার কেজি চিনি জব্দ, ট্রাক চালক কারাগারে

জকিগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২১ অগাস্ট ২০২৩ ০৪:০৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের জকিগঞ্জে শনিবার গভীর রাতে অবৈধভাবে ভারত থেকে আনা ৪ হাজার ৪৯২ কেজি চিনিসহ একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। এ সময় ট্রাক চালককেও আটক করা হয়।
 

এরপর জকিগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) জাহেদ হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ট্রাক চালক কানাইঘাট উপজেলার সাতবাক ইউপির পীরনগর গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে মকবুল হোসেন (৩৪), জকিগঞ্জের শাহবাগ ঘাটের বাজার এলাকার সুমন মেম্বার ও সোনাসার এলাকার মাসুম আহমদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
 

রবিবার গ্রেফতারকৃত ট্রাক চালক মকবুল হোসেনকে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠালে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
 

জকিগঞ্জ থানার এসআই জাহেদ হোসেন জানান, শনিবার মধ্যরাতে টহল ডিউটি করাকালে থানার ওসি মো. মোশাররফ হোসেনের কাছে গোপন সংবাদ আসে আটগ্রাম থেকে ভারতীয় অবৈধ চিনি ভর্তি একটি ট্রাক জকিগঞ্জের দিকে ছেড়ে এসেছে। এমন তথ্যের ভিত্তিতে পৌর এলাকার শেওলা জকিগঞ্জ সড়কে চেকপোস্ট বসিয়ে ভারতীয় অবৈধ চিনি ভর্তি একটি ট্রাক আটক করেন। ট্রাকে ভারতীয় অবৈধ চিনির ৯৪টি বস্তা পাওয়া যায়। তাতে মোট ৪ হাজার ৪৯২ কেজি চিনি ছিলো। পরে উপস্থিত লোকজনের সামনে জব্দ তালিকা করে চিনিসহ ট্রাক জব্দ এবং চালক আটক করেন।
 

তিনি বলেন, আটককৃত ট্রাক চালককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় ভারতীয় চিনিগুলো কানাইঘাট সীমান্ত দিয়ে জকিগঞ্জের ঘাটের বাজার এলাকার সুমন মেম্বারের মাধ্যমে সোনাসার এলাকার মাসুম আহমদ বাংলাদেশে এনে বস্তা পরিবর্তন করে বাংলাদেশী ইগলু কোম্পানির বস্তায় প্যাকেট করে সিলেটের বিভিন্ন স্থানে বিক্রি করেন।
 

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করেছে। গ্রেফতার ট্রাক চালককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য যাদের নাম পাওয়া গেছে তাদের বিষয়ে যাচাই বাছাই করে তদন্তকারী কর্মকর্তা ব্যবস্থা গ্রহণ করবেন।