ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো কৃষকের ৪টি মহিষ

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ০৪:০৮:০০ অপরাহ্ন | দেশের খবর

ঝিনাইদহে ভয়াবহ আগুনে পুড়ে মারা গেছে এক কৃষকের ৪ টি মহিষ। গেল রাতে সদর উপজেলার সুতলিয়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, গেল রাতে সুতলিয়া গ্রামের কৃষক হোসেন আলীর গোয়াল ঘরে আগুন লেগে যায়। মুহুর্তে আগুন গোয়াল ঘরে ছড়িয়ে পড়ে। টের পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিয়ে প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে পুড়ে মারা যায় কৃষকের ৪ টি মহিষ। দগ্ধ হয় আরও একটি গরু। এতে কৃষকের প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সকালে বাড়ির পাশের ৪ টি মহিষ মাটি চাপা দেওয়া হয়। সংবাদ শুনে সদর উপজেলা প্রাণী সম্পদ অফিস থেকে কৃষকের বাড়ি পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। এনজিও থেকে ঋণ নিয়ে মহিষ কিনেছিলেন কৃষক হোসেন আলী।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তানভীর হাসান বলেন, আমরা ২ টি ইউনিট প্রায় ৪৫ মিনিটের চেষ্টার আগুন নিয়ন্ত্রনে এনেছি। অগ্নিকান্ডের সঠিক কারণ নির্ণয় না করতে পারলেও ধারণা করছি মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হয়েছিলো।

ঝিনাইদহ সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মনোজিৎ কুমার মন্ডল বলেন, আগুনের কৃষক হোসেন আলীর অপুরণীয় ক্ষতি হয়েছে। আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কোন সহযোগিতা পেলে অবশ্যই তাকে দেওয়া হবে।