ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

ঝিনাইদহে মহিলা ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের বর্ষা

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ মে ২০২৪ ০৫:৪৭:০০ অপরাহ্ন | দেশের খবর

ঝিনাইদহের সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের বর্ষা মীর। বুধবার (৮ মে) রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন। প্রজাপতি মার্কা প্রতীকে বর্ষা পেয়েছেন ৫৪ হাজার ২৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস মার্কা প্রতীকের প্রার্থী আরতী দত্ত পেয়েছেন ২৩ হাজার ৫৫২ ভোট। এ ছাড়াও অপর দুই প্রার্থী কলস প্রতীকের পাপিয়া সমাদ্দার পেয়েছেন ১৪ হাজার ৭৩৪ ভোট ও ফুটবল মার্কা প্রতীকের প্রার্থী মাহফুজা তাহের পেয়েছেন ১০ হাজার ৯১৯ ভোট।

 

এদিকে তৃতীয় লিঙ্গের বর্ষা মীরের জয়ের খবরে আনন্দ উল্লাসে ফেঠে পড়ে তার সমর্থকরা।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত তৃতীয় লিঙ্গের বর্ষা মীর বলেছেন, ‘আমার এ বিজয় জনগণের। আমি তাদের লোক। তারা আমাকে নির্বাচনে দাঁড় করিয়েছিলেন, তারাই আমাকে এই বিশাল সাফল্য এনে দিয়েছেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই। আমি সবসময় মানুষের সঙ্গে ছিলাম, আছি, থাকবো।’

 

উল্লেখ্য, ঝিনাইদহ পৌরসভার চাকলাপাড়ার বাসিন্দা ৩৪ বছরের বর্ষা মীর। আলিজান মিয়া-আছিয়া খাতুন দম্পতির ৫ সন্তানের মধ্যে তিনি ৫ম। গত কয়েক বছর ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজকর্ম করছেন তিনি। আপদ বিপদে মানুষকে সাহায্য করেন। এভাবেই এলাকায় পরিচিত হয়ে উঠেন তিনি।

 

নির্বাচনে ঝিনাইদহ সদর উপজেলায় তিন লাখ ৯০ হাজার ৯৩৪ ও কালীগঞ্জ উপজেলায় দুই লাখ ৪৪ হাজার ৯২৪ জন ভোটার। এর মধ্যে গড়ে ২৯ শতাংশ ভোট পড়ে বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোখলেছুর রহমান জানান।