ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

দুই যুগ পর সম্মেলনের দেখা পেল ঝিনাইদহ সদর ও পৌর যুবলীগ

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ১৪ মে ২০২৩ ০১:৪২:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
দীর্ঘ দুই যুগ পর বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঝিনাইদহ সদর উপজেলা ও ঝিনাইদহ পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো।
 
দীর্ঘ ২৫ বছর পর শনিবার (১৩ মে) সকাল সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।
 
সর্বশেষ ১৯৯৮ সালে এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো সম্মেলন হয়নি। এর আগে গত ৭ দিনে ঝিনাইদহ সদর উপজেলা যুবলীগের সভাপতি পদে ১০জন ও সাধারণ সম্পাদক পদে ২৩ জন তাদের সিভি জমা দেন। এছাড়া সদর পৌরসভায় সভাপতি পদে ১১ জন ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ৩৫ জন সিভি জমা দেন।
 
শনিবার সকালে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন।
 
সদর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ইব্রাহিম খলিল রাজার সভাপতিত্বে দিনব্যাপী এই সম্মেলনের প্রধান অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সাবেক মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য মো. নবী নেওয়াজ, কেন্দ্রীয় নেতা সুব্রত পাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা অ্যাড. ড.শামীম আল সাইফুল সোহাগ উপস্থিত ছিলেন।
 
এছাড়াও স্থানীয় অতিথি হিসেবে সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুর রশিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পোড়াহাটি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণ, পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বিশ্বাস, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য হুমায়ুন কবির, ইঞ্জিনিয়ার প্রতিক ঘোষ, শেখ জসিম উদ্দিন ও অ্যাড. এম.হাসানুজ্জামান তুষার।
 
উল্লেখ্য, সম্মেলন অনুষ্ঠিত হলেও শেষ পর্যন্ত এখনও কমিটি ঘোষণা দেওয়া হয়নি। সর্বশেষ সম্মেলনে উপজেলা কমিটিতে সভাপতি হিসেবে বাবুল আক্তার ও সাধারণ সম্পাদক পদে আলমগীর বাশার এবং পৌর কমিটিতে সভাপতি জকি ও সাধারণ সম্পাদক পদে তৌহিদ দায়িত্ব পালন করেন।