ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

দোয়ারাবাজারে একতারা প্রার্থীর মিছিলে হামলা-ভাঙচুর

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৫ জানুয়ারী ২০২৪ ০৩:৪৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সুনামগঞ্জ ৫-(ছাতক-দোয়ারাবাজার) আসনে বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আবু সালেহর নির্বাচনী মিছিলে হামলা, নির্বাচনি কার্যালয় ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

 

এসময় হামলাকরীদের মারধরে বিএসপির আহত ছয়জন কর্মীর অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বরইউড়ি এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 

একতারা প্রার্থী আবু সালেহর সমর্থকরা জানান, সন্ধ্যায় তাদের একটি মিছিল স্থানীয় বাংলাবাজারের দিকে যাচ্ছিল। মিছিলটি বরইউড়ি মাদ্রাসার কাছে পৌঁছামাত্র নৌকার পোস্টার লাগানো কয়েকটি মোটরসাইকেল থেকে নেমে কয়েকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই মিছিলে হামলা চালায়। একপর্যায়ে একতারা প্রার্থীর নির্বাচনী অফিস ও বাড়িঘর ভাঙচুর করে। পরে হামলায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

 

একতারা প্রার্থী আবু সালেহ বলেন, আমার নির্বাচনী মিছিলে নৌকার সমর্থকরা অতর্কিত সশস্ত্র হামলা চালিয়ে আমার সমর্থকদের বেধড়ক মারধর করে। অবশেষে তারা আমার নির্বাচনী অফিস ও বাড়িঘর ভাঙচুর করে।

 

অভিযোগ অস্বীকার করে ওই আসনের নৌকার প্রার্থী মুহিবুর রহমান মানিক বলেন, ‘নির্বাচন বাঞ্চালের চেষ্টায় নৌকার সমর্থকদের উপর দোষ চাপানো হচ্ছে।’

 

ঘটনাস্থল পরিদর্শন করে এএসপি (ছাতক-দোয়ারাবাজার সার্কেল) রনজয় চন্দ্র মল্লিক বলেন, ঘটনা খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

জানতে চাইলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু বলেন, একতারা প্রতীকের মিছিলে হামলার ঘটনা আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।