ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

নির্বাচনে গেলে স্যাংশন আসার সম্ভাবনা রয়েছে : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ ০৮:০১:০০ অপরাহ্ন | রাজনীতি

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, নির্বাচনে যাওয়ার পরিবেশ এখনও তৈরি হয়নি। এ অবস্থায় নির্বাচনে গেলে স্যাংশন আসার সম্ভাবনা রয়েছে।

 

মঙ্গলবার (১৪ নভেম্বর) দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সমাপনী বক্তব্যে তিনি এই কথা বলেন। এ সময় জিএম কাদের প্রশ্ন রেখে বলেন, এখন যদি আমরা নির্বাচনে যাই আর যদি পরবর্তীতে সরকার সমস্যায় পড়ে, তাহলে কী হবে?

 

রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সভায় জি এম কাদের নেতাদের উদ্দেশে বলেন, আপনারা আমাকে দায়িত্ব দিয়েছেন সিদ্ধান্ত নেওয়ার। নানান বিষয়ে আমাকে ভেবে দেখতে হচ্ছে। যুক্তরাষ্ট্রের চিঠি এসেছে আমাদের কাছে। এই চিঠির গুরুত্ব অনেক। এটা যুক্তরাষ্ট্রের অফিসিয়াল চিঠি। তারা সংলাপ চাচ্ছেন। আমরাও সংলাপের কথা বলে আসছি।

 

তিনি বলেন, দেশের রাজনৈতিক অবস্থায় জাতীয় পার্টি এখনও মনে করে সংলাপের সুযোগ আছে। যুক্তরাষ্ট্র যেহেতু সবাইকে চিঠি দিয়েছে, তাই আমরা আশা করছি বিএনপিও সংলাপে অংশ নেবে।

 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, লু’র চিঠিটি যুক্তরাষ্ট্র সরকারের আনুষ্ঠানিক অবস্থান। সংলাপ ছাড়া নির্বাচনে গেলে আমাদের দলের নেতাকর্মীদের ওপরও মার্কিন নিষেধাজ্ঞা আসতে পারে।

 

এ সময় তিনি ক্ষমতাসীন দলের সমালোচনা করে বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ অবহেলা করেছে। অথচ আমরাই তাদের ক্ষমতায় থাকতে সহায়তা করেছি। জি এম কাদের বলেন, আমরা আর কোন দলের মুখাপেক্ষী থাকতে চাই না। আমরা এখন দলগতভাবে অনেক শক্তিশালী।

 

অনুষ্ঠানে জেলা পর্যায়ের নেতারা তাদের মতামত তুলে ধরেন। সভায় দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।