ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

নুর এবং আমাদের ওপর হামলা একই ধারাবাহিকতায়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩ অগাস্ট ২০২৩ ০৫:০৯:০০ অপরাহ্ন | রাজনীতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণ অধিকার পরিষদের একাংশের মিছিলে হামলার নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই হামলায় গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরসহ বেশ কয়েকজন আহত হন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর মহাখালীতের একটি হাসপাতালে আহত নুরকে দেখতে গিয়ে সাংবাদিকদের সামনে এই নিন্দা জানান মির্জা ফখরুল।

 

 

বিএনপি মহাসচিব বলেন, আমাদের কর্মসূচিতে হামলা এবং নুরের ওপর হামলা একই ধারাবাহিকতা।

 

সরকার জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন দমন করতে চায় দাবি করে তিনি বলেন, ‘এই অত্যাচার নির্যাতন থেকে জনগণের অবশ্যই বিজয় হবে। কে কী বললো সেগুলো বিএনপির কথা না। আন্দোলন চলবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

 

এর আগে বুধবার (২ আগস্ট) বিকেল পৌনে ৫টার দিকে ঢাবির রাজু ভাস্কর্যের সামনে ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ এই হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠে।

 

নুরুল হক নুর ছাড়া আহত অন্যরা হলেন: আবদুজ জাহেদ (২৫), তোফায়েল আহমেদ (২২), রাজিব শাহ (২৭), রাকিবুল হাসান (২৮), তাওহিদুল ইসলাম (২৮), মেহেদী হাসান (২৩), আকাশ চৌধুরি (২২), সাব্বির হোসেন (২৬), সাদ শিকদার (২৫) ও মো. ইউসুফ (২৩)। তারা সবাই ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মী।

 

ছাত্র অধিকারের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আসাদ বিন রনি দাবি করেন, মাদ্রাসাছাত্র রেজাউল করিম হত্যার বিচার এবং সুনামগঞ্জের হাওড় থেকে বুয়েট শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটকের প্রতিবাদে আজ বিক্ষোভ সমাবেশ ছিল। শাহবাগ থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে রাজু ভাস্কর্যের সামনে যান। 

 

তিনি আরও বলেন, ‘টিএসসিতে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। এতে গণধিকার পরিষদের সভাপতি এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ অসংখ্য নেতাকর্মী আহত হন।’