ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

নৌকার সফলতা নিয়ে সাদিপুর ইউনিয়নের ঘরে ঘরে কর্মী বাহিনী

জুবের আহমদ, ওসমানীনগর : | প্রকাশের সময় : বুধবার ২৭ ডিসেম্বর ২০২৩ ১০:৫৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের ওসমানীনগর  উপজেলার সাদিপুর ইউনিয়নের প্রতিটি গ্রামের প্রতিটি ঘরে নৌকা প্রতীকের আদর্শ, উদ্দেশ্য ও সফলতার ফিরিস্তি প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সবশ্রেণির মানুষের হাতে তুলে দেন আওয়ামী লীগ সরকারের সফলতা আর উন্নয়নের ফিরিস্তি দেয়া লিফলেট। এই প্রচারণায় রয়েছে একাধিক টিম। নৌকার বিজয় নিশ্চিত করতে এসব টিম পৃথকভাবে প্রতিদিনই সকাল থেকে গ্রামে গ্রামে ছুটে যান। দল ও কর্মীর জন্যে নিবেদিত প্রাণ শফিকুর রহমান চৌধুরীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার প্রার্থনা জানান ভোটারের কাছে। ওই ইউনিয়নের বিভিন্ন এলাকায় দেখা গেছে উৎসবের আমেজ।

 

ওসমানীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি দিবাংশু পাল জানান, জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন নৌকা প্রতীকের প্রার্থী শফিকুর রহমান চৌধুরীকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন। সাদিপুর ইউনিয়নে বিপুল ভোটে নৌকা প্রতীককে বিজয়ী করার স্বপ্ন দেখছেন কর্মীরা।

 

সাদিপুর ইউনিয়নে ঘুরে দেখা গেছে দলীয় নেতাকর্মীসহ জনপ্রতিনিধিদের একটি টিম ইউনিয়নের সাদিপুর ও সৈয়দপুর গ্রাম চষে বেড়াচ্ছেন নৌকা প্রতীকের লিফলেট নিয়ে। এই টিমে দিবাংশু পালও ছিলেন। তিনি জানান, কর্মীবন্ধব শফিকুর রহমান চৌধুরী। মানবিক নেতা শফিকুর রহমান চৌধুরী। সুখে দুখে সহজে কাছে পাওয়া যায় শফিকুর রহমান চৌধুরীকে। সিলেট-২ আসনে এই নেতাকে নৌকার কান্ডারী করেছেন জননেত্রী শেখ হাসিনা। প্রিয় এই নেতাকে বিজয়ী করে শেখ হাসিনাকে উপহার দেব।

শফিকুর রহমান চৌধুরীর রাজনৈতিক কর্মতৎতপরা উল্লেখ করে দিবাংশু পাল বলেন, করোনা দুর্যোগের সময় জীবনের ঝুঁকি নিয়ে শফিকুর রহমান চৌধুরী চষে বেড়িয়েছেন বিশ^নাথ ও ওসমানীনগরের প্রতিটি গ্রামে। খাদ্য সহায়তা, স্বাস্থ্য সামগ্রী তুলে দিয়েছেন ভুক্তভুগি পরিবারের হাতে। মানবিক সহায়তা নিয়ে তিনি অবিরাম ছুটে গেছেন অসহায় পরিবারের পাশে। এখানেই শেষ নয় ২০২২ সালের ভয়াবহ বন্যার সময় পুরো জেলায় ছুটে গেছেন শফিকুর রহমান চৌধুরী। উদ্ধার কার্যক্রম পরিচালনাসহ বানভাসী মানুষের কাছে পৌঁছে দিয়েছেন ত্রাণ সহায়তা, খাদ্য সহায়তা।

 

দিবাংশু পাল বলেন, শফিকুর রহমান চৌধুরী কর্মীবান্ধব নেতা-নজির আছে অনেক। তৃণমূল পর্যায়ের কোনো কর্মীর অসুস্থতার খবর পেলে ছুটে যান তার বাড়িতে। সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেন। যেকোনো সামাজিক অনুষ্ঠানে অনায়াসে দেখা যায় প্রিয় এই নেতাকে। অসহায় মানুষ তার ফরিয়াদের কথা সহজে শফিকুর রহমান চৌধুরীর কাছে তুলে ধরতে পারেন। এছাড়া  জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ফিরিস্তি সাধারণ মানুষের কাছে পৌঁছে দেন  শফিকুর রহমান চৌধুুরী। এই নেতাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেয়া সকলের দায়িত্ব।