ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

নড়াইলে মানবপাচার মামলার আসামি গ্রেফতার

নড়াইল প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০২৩ ১০:৩৬:০০ অপরাহ্ন | দেশের খবর
একাধিক মানবপাচার মামলার প্রধান আসামি নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী গ্রমের শাকিল হোসেনকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার (৬ ডিসেম্বর) গভীর রাতে চাঁচুড়ী বাড়ি থেকে তাকে আটক করা হয়। শাকিল চাঁচুড়ী গ্রামের সাব্বির রহমান মনু মোল্যার ছেলে।  

ভুক্তভোগীরা জানান, শাকিল দীর্ঘদিন ধরে মানবপাচারের সাথে জড়িত। বিভিন্ন এলাকার সহজ-সরল নারীদের উচ্চ বেতনে বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অঙ্কের টাকা আত্মসাত করে ভারতসহ বিভিন্ন দেশে পাচার করে দেয়। তার বিরুদ্ধে একাধিক মানবপাচার মামলা রয়েছে।
 
এর মধ্যে ২০২১ সালের ১৯ এপ্রিল কালিয়া উপজেলার কদমতলা গ্রামের খাজা মিয়া শেখের মেয়ে মিতা খানমকে সাত লাখ টাকার বিনিময়ে ফ্রান্সে পাঠানোর উদ্দেশে ভারতে পাচার করে দেয়। এ ঘটনায় শাকিলসহ রাজিবুল ইসলাম রাজিব ও রাকিবুল ইসলাম রাতুলসহ পাঁচজনের বিরুদ্ধে গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে খুলনার হরিণটানা থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেন ভুক্তভোগী মিতার বাবা খাজা মিয়া শেখ। এ মামলায় শাকিলকে গ্রেফতার করা হয়েছে। ভুক্তভোগী খাজা মিয়ার পরিবার খুলনার হরিণটানা থানা এলাকায় ভাড়া থাকা অবস্থায় মিতা খানম পাচারের শিকার হন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনার হরিণটানা থানার এস আই রফিকুল ইসলাম রফিক বলেন, নড়াইলের কালিয়া থানা পুলিশের সহায়তায় তথ্য প্রযুক্তির মাধ্যমে শাকিলকে গ্রেফতার করা হয়েছে।