ঢাকা, সোমবার ১৩ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

পূর্ব শত্রুতার জেরে প্রকাশ্যে জিলানকে কুপিয়ে হত্যা : গ্রেফতার ২

মোঃ জালাল উদ্দিন মৌলভীবাজার: | প্রকাশের সময় : শনিবার ৮ জুলাই ২০২৩ ০৪:২৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
 
 মৌলভীবাজারের কুলাউড়ায় পূর্ব শত্রুতার জেরে হোসাইন মুহাম্মাদ জিলান (২২) নামে এক তরুণকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার ০৭ জুলাই ২০২৩ ইং, রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে জিলান।
 
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় জিলান মোটরসাইকেলযোগে তার ছোটভাইকে বাসে তুলে দিতে শহরে যান। সন্ধ্যা সাড়ে ৬টার সময় শহরের দক্ষিণ বাজারস্থ বাসস্ট্যান্ডে ছোটভাইকে নামিয়ে দিয়ে ফেরার পথে আগে থেকে ওতপেতে থাকা ১৪ থেকে ১৫ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে তাকে ঘিরে মারধর শুরু করে। পরে তিনি প্রাণে বাঁচতে মোটরসাইকেল থেকে নেমে বাসস্ট্যান্ডের সম্মুখে একটি দোকানে গিয়ে ঢুকেন। সেখানে দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে কুপিয়ে পালিয়ে যায়। পরে দ্রুত স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠান।
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ দিন লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শুক্রবার রাত ১১.৫০ মিনিটের সময় তিনি মারা যান।
 
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জিলানের বাবা আব্দুল হামিদ বলেন, ছেলেকে নিয়ে পাঁচ দিন সিলেটে থাকায় কোনো মামলা করতে পারেননি। কুলাউড়ায় ফিরে দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা করবেন বলে জানান তিনি।
 
কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ বলেন, সন্ত্রাসীদের নির্মম আঘাতে জিলান নামের এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে দু’জনকে শুক্রবার রাতেই আটক করেছে। পরে এজাহারের পরিপ্রেক্ষিতে জড়িত অন্য আসামিদেরকেও গ্রেফতার করা হবে বলেও তিনি জানান।