ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

প্রাণবন্ত সিলেট-১ আসনের পূর্বাঞ্চল

রিমা বেগম, সিলেট: | প্রকাশের সময় : বুধবার ৩ জানুয়ারী ২০২৪ ০৬:২৮:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই ব্যস্ত হয়ে উঠছেন সিলেট-১ আসনের নৌকার প্রার্থীসহ দলীয় নেতাকর্মীরা। শেষ মূহূর্তে নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন গভীর রাত পর্যন্ত। একই সাথে ভোটের দিনের প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে সকল সেন্টার কমিটি গঠন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভোটার তালিকা বিতরণ।

মঙ্গলবার সকালে  সিলেট জেলা শ্রমিকলীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হকের আরামবাগস্থ বাসায় গিয়ে দেখা গেছে উৎসবমুখর পরিবেশ। সিলেট-১ আসনের পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী এজাজুল হক নিজের বাসায় অফিস করেছেন। এই অফিসে বসেই পূর্বাঞ্চলের সেন্টারগুলোর দায়িত্ব প্রাপ্ত নেতাদের হাতে ভোটার তালিকা তুলে দিচ্ছেন। ঘনঘন চা আর বিস্কুট পৌঁছে যাচ্ছিল নেতাকর্মীর হাতে। উৎসবের আমেজ সকলেই ধারণ করে ভোটার তালিকা সংগ্রহ করছিলেন। এসময় নেতাকর্মীদের নানান দিকনির্দেশনা দিচ্ছিলেন এজাজুল হক।

দিকনির্দেশনায় এজাজুল হক জানচ্ছিলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। এদেশের মানুষের মুখে হাসি ফোটাতে ক্লান্তহীন কাজ করে যাচ্ছেন। এই দেশকে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ভিশন রয়েছে। এই ভিশন হচ্ছে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা। আসন্ন নির্বাচনে নৌকা বিজয়ী হলে দেশ আরো অনেকদূর এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে সিলেট-১ আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

দৈনিক বায়ান্নকে এজাজুল হক জানান, তিনি পূর্বাঞ্চলের ৯টি ওয়ার্ডের দায়িত্ব পেয়েছেন। ইতোমধ্যে এই ৯টি ওয়ার্ডের সেন্টার কমিটি গঠন করেছেন। সেন্টার কমিটি গঠনের সময় তিনি বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। এসময় তিনি দেখেছেন নৌকাকে কেন্দ্র করে ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ। ভোটাররা অপেক্ষা করছেন ৭ জানুয়ারির জন্যে। বিশেষ করে নতুন ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। এতে নিশ্চিত করে বলা যায় ৭ জানুয়ারি নৌকার পক্ষে ভোট বিপ্লব হবে।

খোঁজ নিয়ে জানা গেছে পূর্বাঞ্চলের দায়িত্ব পাওয়ার পর প্রকৌশলী এজাজুল হক বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেন। পরিকল্পিতভাবে পূর্বাঞ্চলকে সাজিয়ে তুলতে স্থানীয় নেতাদেও সাথে প্রয়োজনে একাধিক বৈঠক করেছেন। সুশৃঙ্খলভাবে কমিটি গঠনে তিনি প্রজ্ঞার পরিচয় রাখতে শুরু করেন। প্রজ্ঞা দিয়ে ৯টি ওয়ার্ডের সকল সেন্টার কমিটি গঠন করতে সক্ষম হন। এতে স্থানীয় নেতাকর্মীরাও প্রাণবন্ত হয়ে উঠেছেন। সেন্টার কমিটির দায়িত্ব প্রাপ্ত নেতারা এখন অপেক্ষা করছেন ৭ জানুয়ারির। এজাজুল হকের নেতৃত্বে এদিন তারা জন্ম দেবেন ভোট উৎসবের।