ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

ফটিকছড়িতে ইউপি নির্বাচনে আ,মীলীগের-৭,বিদ্রোহী -২,স্বতন্ত্র -৩ বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত

কামাল পারভেজ অভি, ফটিকছড়ি: | প্রকাশের সময় : শনিবার ১৩ নভেম্বর ২০২১ ০১:৩৯:০০ পূর্বাহ্ন | দেশের খবর
ফটিকছড়িতে ইউপি নির্বাচনে বেসরকারি ভাবে নির্বাচিত চেয়ারম্যানগণ - বায়ান্ন
 
 
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে ৭ জন,বিদ্রোহী ২ এবং স্বতন্ত্র ৩ বিজয়ী হয়েছেন।
১১ নভেম্বর(বৃহস্পতিবার) রাত ১১ টায় ফটিকছড়ি উপজেলা পরিষদের মুক্তিযোদ্ধা জহুরুল হক হলে ইউপি নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়।
এতে উপজেলার বাগানবাজার ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি শাহাদৎ হোসেন সাজু বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন,গত ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান নৌকা প্রতিকের রুস্তম আলী।
দাঁতমারা ইউনিয়নে গত ২ বারের চেয়ারম্যান ও বর্তমান নৌকা প্রতিকের মো: জানে আলম ৩য় বারের মতো বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
নারায়ণহাট ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জাসদ নেতা সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নৌকা প্রতিকের বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ।
হারুয়ালছড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ইকবাল হোসেন ৩য় বারের মতো বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, নৌকা প্রতিকের প্রার্থী জুলফিকার আলী ভুট্টা।
কাঞ্চননগর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী দিদারুল আলম বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বর্তমান আনারস প্রতিকের রশিদ উদ্দিন চৌধুরী কাতেব।
পাইন্দং ইউনিয়নে ৩য় বারের মতো পূনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন একেএম সরোয়ার হোসেন স্বপন। 
তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন নৌকা প্রতিকের প্রার্থী শাহ আলম সিকদা।এছাড়া ও উক্ত ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ছিলেন আরো ৩ জন।
রোসাংগিরী ইউনিয়নে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান শোয়েব আল সালেহীন বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিদ্রোহী প্রার্থী কৃষকলীগ নেতা তারেক নেওয়াজ পলাশ।
জাফতনগর ইউনিয়নে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী আনারস প্রতিকের জিয়াউদ্দিন জিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন,নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিম।
সমিতিরহাট ইউনিয়নে নৌকা প্রার্থী বর্তমান চেয়ারম্যান হারুনুর রশীদ ইমন পূনরায় বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, দলের মনোনয়ন বঞ্চিত ব্যবসায়ী নাছির উদ্দিন।
সুন্দরপুর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ  শাহনেওয়াজ বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
ধর্মপুর ইউনিয়নে নৌকা প্রতিকের মাহমদুল হক বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
আব্দুল্লাহপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অহিদুল আলম জুয়েল বেসরকারী ভাবে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, ফটিকছড়ি উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে লেলাং ও বখতপুর এ দুটি ইউনিয়ন মামলার কারনে চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিত করা হয়।যার কারণে ১৪ টি ইউনিয়নে সকল মেম্বার পদে নির্বাচন হয় এবং অন্য ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত ১২ প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের কয়েক জন বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।