ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বগুড়ার ধুনটে সিনেমার হলে টিকিট কাটলেই বিরিয়ানী ফ্রী

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২২ এপ্রিল ২০২৪ ০৯:০৬:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ার ধুনটে বিনোদন প্রেমীদের সিনেমা দেখার জন্য এক প্যাকেট বিরিয়ানী ফ্রি দিচ্ছে ঐতিহ্যবাহী ঝংকার সিনেমা হল কর্তৃপক্ষ। 

এতে সিনেমা দেখার জন্য দর্শকদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

প্রায় ১ দশক পরে শনিবার (২০ এপ্রিল) দুপুর ১২ টা থেকে দর্শকদের সিনেমা হলে টানতে হলের কর্তৃপক্ষ এমন খাবারের আয়োজন করেন।

জানা যায়, ধুনট শহরের বাসষ্টান্ড এলাকায় ১৯৮৪ সালে ঈসা খান সিনেমা হলটি নির্মান করেন। কালের বির্তনে ইন্টারনেট ও স্মার্টফোনের যুগে হলটি দর্শক হারাতে থাকেন। এক পর্যায়ে দর্শক শূন্যতায় সিনেমা হলটিতে বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ এক দশক পর ২০ এপ্রিল থেকে আবারও ঝংকার সিনেমা হলে ছবি প্রদর্শন শুরু করেছে হল কর্তৃপক্ষ।

হলটিতে প্রদর্শিত হচ্ছে এ সময়ের নায়ক-নায়িকা আদর আজাদ-পূজা চেরি অভিনীত সিনেমা ‘লিপস্টিক’।  

সিনেমাটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান। ঝংকার সিনেমা হলে দর্শকের জন্য ৫০০টি আসন রয়েছে। প্রতটি টিকিটের মূল্য ১০০ টাকা। এবার টিকিটের সঙ্গে প্রত্যেক দর্শকের হাতে ফ্রি এক প্যাকেট বিরিয়ানি তুলে দেওয়া হচ্ছে। আগামী এক মাস খাবারের এই ব্যবস্থা চালু থাকবে।

হলের দর্শকরা জানান, সিনেমা হলে টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি পাওয়ার বিষয়টি এবারই প্রথম। হলে বসে ভালো ছবি দেখার পাশাপাশি বিরিয়ানিও খেতে পারছি। এই ব্যবস্থা চালু রাখলে সিনেমা হলে দর্শক ফিরে আসবে বলে মনে করেন দর্শকরা।

ধুনটে ঝংকার সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোনের জানান, সিনেমা হলে যতদিন দর্শক আসবে ততদিন টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি দেওয়া হবে। মূলত দর্শক টানতেই এ ব্যবস্থা করা হয়েছে। তবে নির্মাতারা ভালো ছবি বানালে আবারও সিনেমা হলমূখী হবেন দর্শকরা। পাশাপাশি সরকারি প্রণোদনা পেলে আমাদের এ ব্যবসায় ঘুরে দাঁড়ানো সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

তিনি আরও জানান, প্রতিদিন দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় সিনেমা হলে ‘লিপস্টিক’ প্রদর্শন করা হচ্ছে। কিন্ত প্রচন্ড গরমের কারণে প্রতিদিন দুপুর ১২টা ও বিকেল ৩টায় দর্শকের উপস্থিতি কম থাকে। তবে সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় হল ভর্তি দর্শক পাওয়া যায়। প্রতিদিন গড়ে আশানুরূপ দর্শকের সাড়া মিলেছে।