ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ার শিক্ষকের বিরুদ্ধে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুলাই ২০২৩ ০৬:৩৬:০০ অপরাহ্ন | জাতীয়

বগুড়ার সারিয়াকান্দির ফুলবাড়ী গমির উদ্দিন বহুমুখী স্কুল এন্ড কলেজের কৃষি শিক্ষক মোঃ আব্দুস সালাম এর নামে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে গত ১৭ই জুলাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন অত্র বিদ্যালয়ের সাধারণ ছাত্র/ছাত্রীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, সারিয়াকান্দির ফুলবাড়ী জমির উদ্দিন বহুমুখী স্কুল এন্ড কলেজের শিক্ষক মোঃ আব্দুস সালাম বিগত অনেক দিন যাবত প্রতিষ্ঠানের বিভিন্ন অনিয়ম এবং বিভিন্ন ছাত্রীর সাথে অনৈতিক কাজকর্ম করে আসিতেছে। এরই ধারাবাহিকতায় কিছুদিন পূর্বে নবম শ্রেণীর এক ছাত্রীর সাথে স্কুল লাইব্রেরীতে হাত ধরে টানাহেঁচড়া করে। পরে সে দুজন বান্ধবীর নাম ধরে ডাকাডাকি করলে তারা এসে স্বচক্ষে দেখে এবং ছাত্রীকে উদ্ধার করে। পরে বিষয়টি প্রধান শিক্ষককে মোবাইল ফোনে জানালে আরো বিড়ম্বনার শিকার হয়। ৯ম শ্রেণির অন্য এক ছাত্রীকে অনৈতিক সম্পর্কের প্রস্তাব দিয়ে পরীক্ষায় পাস করিয়ে দেয়। তারপর সে শারীরিক সম্পর্কের জন্য চাপ দিয়ে আসিতেছে। ওই ছাত্রী প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটি বরাবর আবেদন করেও কোন বিচার পাইনি। গত ১২ জুলাই সালাম মাস্টারের নিজ বাসা নারুলিতে এক ছাত্রীর সাথে অনৈতিক কাজ করার সময় নারুলী পুলিশ ফাঁড়ী পুলিশের কাছে ধরা পড়ে। ওই ফাড়ীতে ৪-৫ ঘন্টা আটকের পর তার স্ত্রী মোচলেকা দিয়ে তাকে উদ্ধার করে। বিষয়টি জানাজানি হলে অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। গত ১৩ জুলাই স্কুলের ছাত্র-ছাত্রী প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বরাবর লিখিত অভিযোগ করে বিচার না পাওয়ায় ক্লাস বর্জন করে বিক্ষোভ করে। বর্তমানে ম্যানেজিং কমিটির সভাপতি ও এলাকার চিহ্নিত কিছু সন্ত্রাসী উল্লেখিত দুই ছাত্রী ও তার পরিবারের মুখ বন্ধ রাখার ভয়ভীতি দেখাচ্ছে ও এলাকা থেকে তাড়িয়ে দেবার হুমকি দিচ্ছে।

যার অনুলিপি দেয়া হয়েছে বগুড়া জেলা প্রশাসক, বগুড়া জেলা শিক্ষা অফিসার, সারিয়াকান্দি অফিসার ইনচার্জ, বগুড়া প্রেসক্লাব ও সারিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবে।

এ বিষয়ে অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক লাল মোহাম্মদ এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যানেজিং কমিটির সাথে বৈঠক করে সিদ্ধান্ত নিয়ে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান সহকারী শিক্ষককে আহবায়ক করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সবুজ কুমার বসাক এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আবেদন পেয়েছি। তদন্ত চলছে তদন্ত রিপোর্ট পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।