ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির নেতৃত্বে কোনো কোনো মহল শেখ হাসিনাকে হঠাতে চায়: পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুবামগঞ্জ : | প্রকাশের সময় : বুধবার ৩ জানুয়ারী ২০২৪ ০৬:৩৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের উপকার করছেন। মানুষের জন্য ভালো কাজ করছেন, মানুষের উপকার করছেন। এসব ভালো কাজ দেখে একটি মহলের হিংসা হয়। তারা জানে যে তাদের কোথাও মুখ দেখানোর সুযোগ নাই। বিএনপির নেতৃত্বে কোনো কোনো মহল শেখ হাসিনাকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে। যে ভাবে বঙ্গবন্ধুকে হত্যা করে গরিবের পেঠে লাথি দিয়েছিলো সেই মহল এখনো ষড়যন্ত্র করে হঠাতে চায়। বাংলাদেশে যা সম্পদ আছে, অর্থ আছে তা তারা কুক্ষিগত করতে চায়। তারা শহরে কিছু চোখধাঁধানো কাজ করবে বড়লোকদের জন্য। গত দেড় দুই বছর ধরে বিএনপি আওয়ামী লীগ সরকারকে নানা ভাবে ষড়যন্ত্র করে উৎখাত করতে চায়। এজন্য তারা হরতাল, অবরোধ, গাড়ী পুড়িয়েছে, অসহযোগ ডেকেছে। কিন্তু আল্লাহর কৃপা সাধারণ মানুষ তাদের অন্যায় ডাকে সাড়া দেয় নাই। যেহেতু জনগণ তাহাদের অন্যায় ডাকে সাড়া দেয় নাই। সুতরাং তাদের সব ধরণের চেষ্টা ব্যর্থ হয়েছে। 

তিনি বুধবার(৩ জানুয়ারী) বিকাল ৩টায় শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও তাহার সহযোগী সংগঠনের আয়োজনে শান্তিগঞ্জ বাজারস্থ হিজল বাড়ী সংলগ্ন মাঠে আসন্ন জাতীয় দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চন উপলক্ষ্যে শান্তিগঞ্জ উপজেলার শেষ নিবার্চনী সভায় এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, যারা আমাদের দেশকে অতীতে লুঠেপুঠে খেয়েছে সে সব দেশে গিয়ে বিএনপি ব্রিটিশ সহ বিশ্বের বিভিন্ন দেশে আমাদের বিরুদ্ধে নালিশ দিচ্ছে। আমরা তাদের খাই না। আমাদের দেশ আমারা চালাবো আমাদের আইন অনুযায়ী। যদি বিএনপির কিছু বলার থাকে বিদেশে গিয়ে বললে হবে না। পাগলায়, শান্তিগঞ্জে, পাথারিয়া ও জনগণের কাছে বলতে হবে। অথার্ৎ জনগণের কাছে বলতে হবে। 

মন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রত্যান্ত অঞ্চলে ব্যাপক উন্নয়নর হয়েছে। বিশেষ করে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্ত বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট, ভিটাক সহ গ্রামীণ অবকাঠামোর ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। বিগত ১৫ বছরে সুনামগঞ্জ জেলায় আওয়ামী লীগ সরকারের মাধ্যমে যে উন্নয়ন সাধিত হয়েছে স্বাধীনতাপরবতীর্ কোন সরকারই তা বাস্তবায়ন করতে পারে নাই। তাই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনে আপনাদের একটি ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করার আহ্বান করছি। আমি আপনাদের সেবক এবং শেখ হাসিনার একজন প্রতিনিধি। আগামী ৭ তারিখে শেখ হাসিনার নৌকা মার্কায় একটি ভোট দিয়ে আমাদের পক্ষে রায় দিবেন। আগামীতে আমি বিজয়ী হলে সুনামগঞ্জকে বাংলাদেশের মধ্যে একটি উন্নত জেলা হিসাবে পরিনত করবো। 

সভায় শান্তিগঞ্জ উপজেলা আওমীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতুর সভাপতুত্বে, উপজেলা আওমীলীগ সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসেন ও প্রচার সম্পাদক সেলিম রেজার যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল হুদা মুকুট, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সিদ্দিক আহমদ, জগন্নাথপুর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পরিকল্পনামন্ত্রীর পূত্র সাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, উপজেলা কৃষক লীগের আহবায়ক ফয়জুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বারী সুজন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাঈম আহমদ। এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ও  ছাত্রলীগ সহ অন্যান্য নেতাকমীর্রা উপস্থিত ছিলেন।