ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বিজয়নগরে পুলিশের গুলিতে আসামীর পিতা নিহত, পুলিশসহ আহত ১৫

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুলাই ২০২৩ ০২:২৩:০০ অপরাহ্ন | জাতীয়
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মাদক মামলার আসামী ছিনিয়ে নেয়ার সময় পুলিশের গুলিতে আসামীর পিতা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে ১০ পুলিশসহ অন্তত ১৫ জন। গুলিবিদ্ধ হয়েছেন এক মহিলাসহ দুইজন, তাদেরকে পাঠানো হয়েছে ঢাকায়।
 
 
বৃহস্পতিবার (২০ জুলাই) ভোর রাতে উপজেলার পত্তন ইউনিয়নের আদমপুর গ্রামের দক্ষিণপাড়ায় ঘটে এই ঘটনা। নিহত আইয়ুব নূর (৫৫) আদমপুর গ্রামের বাসিন্দা। এদিকে গুলিবিদ্ধ অবস্থায় এক মহিলাসহ দু'জনকে ঢাকায় পাঠানো হয়েছে।
 
 
পুলিশ এবং স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাদকসহ বিভিন্ন অভিযোগে পাঁচটি মামলার আসামী আদমপুর গ্রামের আইয়ুব নূরের ছেলে আরিফ মিয়া। তন্মধ্যে একটি মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানামূলে পুলিশ বৃহস্পতিবার ভোররাকে তাকে গ্রেপ্তার করে। এসময় গ্রেপ্তারকৃত আরিফকে ছিনিয়ে নিতে আরিফের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে পুলিশের ১০ সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়তে বাধ্য হয়। পুলিশের ছোড়া গুলিতে আরিফের পিতা আইয়ুব নূরসহ আরো কয়েকজন আহত হন। গুলিবিদ্ধ আইয়ুব নূরকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়। এছাড়াও এই ঘটনায় আদমপুর গ্রামের রাসেল মিয়ার ছেলে ইমন মিয়া (১৫), আকাশ মিয়ার স্ত্রী (৩০) গুলিবিদ্ধ হয়েছেন। তাদেরকে উন্নত চিকিৎসার্থে ঢাকায় পাঠানো হয়েছে। 
 
 
বিজয়নগর থানার পুলিশ পরিদর্শক (ওসি) রাজু আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, 'গ্রেপ্তারকৃত আসামীকে ছিনিয়ে নিতে আরিফের লোকজন পুলিশের উপর হামলা চালালে আত্মরক্ষার্থে পুলিশ ৮ রাউণ্ড গুলি করে। এসময় আরিফের পিতা, পুলিশের ১০ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়। হাসপাতালে নেয়ার পথে আইয়ুব নূর মারা যায়। আহত পুলিশ সদস্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।'