ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

বিদেশি কূটনীতিকদের চলমান পরিস্থিতি ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : সোমবার ৩০ অক্টোবর ২০২৩ ১২:০৩:০০ অপরাহ্ন | রাজনীতি

 

বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের ব্রিফ করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

 

সোমবার (৩০ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদেশি কূটনীতিকদের ব্রিফি

কূটনৈতিক একটি সূত্র জানায়, রোববার (২৯ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছে। চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কূটনীতিক এবং বিদেশি সংস্থা প্রধানদের জানাতে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ঘটে যাওয়া ঘটনাগুলো তুলে ধরা হবে। ওইদিন বিএনপি বা এর সমমনা দলগুলো যেসব তাণ্ডব চালিয়েছে, বিশেষ করে পুলিশ প্রশাসনের ওপর হামলাসহ প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ, পুলিশ হাসপাতাল, পুলিশ বক্সে হামলার তথ্য তুলে ধরা হবে।

 

কূটনৈতিক সূত্রগুলো আরও বলছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির অন্য যেসব নেতাকে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে কূটনীতিকরা প্রশ্ন তুললে তার ব্যাখ্যা দেবে সরকার। এক্ষেত্রে পররাষ্ট্রমন্ত্রী ব্রিফিংয়ে নেতৃত্ব দেবেন। পাশাপাশি ব্রিফিংয়ে আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাতের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

 

কূটনীতিকদের ব্রিফিংয়ের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এটা রুটিন ওয়ার্ক। পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সময়ে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করে থাকে।