ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

ভোট বর্জনের আহবানে সিলেটের ঘরে ঘরে খন্দকার মুক্তাদির

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : বুধবার ৩ জানুয়ারী ২০২৪ ১০:২৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বিএনপির ডাকে ভোট বর্জনের আহবান জানিয়ে সিলেটে লিফলেট বিতরণ ও গনসংযোগ অব্যাহত রেখেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। সিলেটের গ্রাম গ্রামে ভোট বর্জনের আহবান জানিয়ে হাঁটছেন তিনি।

বুধবার (৩ জানুয়রি) সকালে সিলেট সদর উপজেলার কান্দিরগাও ইউনিয়নের মিরপুর, গোবিন্দপুরসহ বিভিন্ন গ্রামে আগামী ৭ জানুয়ারির পাতানো নির্বাচনে জনগণকে অংশ না নিতে আহবান জানান তিনি।

এসময় ঘরে ঘরে গিয়ে নারীপুরুষ ভোটারদের নির্বাচনে অংশ না নিতে বিএনপির লিফলেট তুলে দেন। ভোটাররাও এসময় বলেন, নির্বাচনে ভোট চাইতে এখন পর্যন্ত আমাদের কাছে কেউ আসেনি। নির্বাচন যে হচ্ছে সেটিও আমাদের জানা নেই।

জনগণকে ভোট বর্জনের আহবান জানিয়ে এসময় খন্দকার মুক্তাদির আরো বলেন, “দেশে বিরোধীমতের দলগুলোকে বাদ দিয়ে সরকার একপেশে একটি নির্বাচন করতে যাচ্ছে। আওয়ামী সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। বাংলাদেশ এক কঠিন সংকটে নিমজ্জিত। আওয়ামী জবরদখল সরকার সকল দলের অংশগ্রহণে অর্থবহ নির্বাচনের পরিবর্তে ভাগবাটোয়ারার একটি নির্বাচন আয়োজন করেছে। অথচ দেশের জনগণ জানেই না দেশে কবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। শত চেষ্টা করেও এই নির্বাচনে জনগণের মাঝে ভোটের কোন আমেজ ফিরিয়ে আনতে পারেনি সরকার।”

খন্দকার মুক্তাদির আরো বলেন, “ভাগভাটোয়ারার নির্বাচনের প্রধান অংশীদার জাতীয় পার্টির অনেক প্রার্থীী ইতিমধ্যেই নির্বাচন বয়কট করতে শুরু করেছেন। যে নির্বাচনের ফলাফল দেশবাসী আগেই জেনে গেছে সেই নির্বাচনে থাকা হাস্যকর ছাড়া কিছু নয়। নির্বাচন বয়কট করে জনগণের মনের ভাষা বুঝে ইজ্জতে থাকাটাই নিজদের এবং দেশের জন্য মঙ্গল।”

তাই দেশের স্বার্থে, জনগণের অধিকার আদায়ের স্বার্থে এই পাতানো নির্বাচনে জনগণকে অংশ না নিতে আহবান জানান তিনি।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, সিলেট-১ আসনের নৌকার প্রার্থী তিনি নিজেই জানেন না তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী কে। অথচ দেশে নির্বাচনের নামে নাটক মঞ্চায়ন করা হয়েছে। দেশের জনগণের কোন সম্পৃক্ততা এই নির্বাচন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ব্যরিস্টার রিয়াসত আজীম আদনান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান, যুগ্ম সম্পাদক ফারুক আহমদ, সদর উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক আকবর আলী, ফখর উদ্দিন, শাহজাহান আহমদ জুয়েল, শামিম আহমদ, আব্দুস সালাম, আলিউর রহমান আলী, আব্দুল আহাদ রানা, রুহেল আহমদ, তারেক আহমদ, লিটন আহমদ, সেবুল আহমদ, রুস্তুম আলী, মামুন আহমদ, ছাত্রদল নেতা রুকনুল ইসলাম শামিম, মোহাম্মদ আলী, আলি আব্বাস প্রমুখ।