ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজারে ভোটকেন্দ্রে দুর্বৃত্তরা আগুন দিল

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ৬ জানুয়ারী ২০২৪ ০১:৪৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
সাবিয়া গ্রামের সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র

মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের শহরতলী সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। শুক্রবার ০৫ জানুয়ারি ২০২৪ইং, রাত ৮টার সময় এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই বিদ্যালয়টি মৌলভীবাজার-৩ আসনের একটি ভোটকেন্দ্র।

সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গফফার বাবলু ও সহকারী শিক্ষক গোপন চক্রবর্তী জানান, আনুমানিক রাত ৮টার সময় দুটি মোটরসাইকেলে চার ব্যক্তি এসে একটি প্লাস্টিকের বোতল থেকে দাহ্যপদার্থ ঢেলে বিদ্যালয়ে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। আগুন দেখে এলাকার লোকজন ছুটে এসে নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বিদ্যালয়ের তিনটি কক্ষের সামনের দরজা পুড়ে যায়। ভোটকেন্দ্রটিতে কোনও পাহারাদার না থাকায় অরক্ষিত ছিল। খবর পেয়ে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নাসরিন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) মোঃ আজমল হোসেন বলেন, স্থানীয়দের ভাষ্যমতে চারজন দুর্বৃত্ত একটি প্লাস্টিকের বোতল থেকে দাহ্যপদার্থ ঢেলে কেন্দ্রটিতে অগ্নিসংযোগ করে পালিয়ে গেছে। ওই বিদ্যালয়ে রাতে কোনও পাহারা ছিল না, ফলে এমন ঘটনা ঘটেছে। এছাড়া অন্যান্য ভোটকেন্দ্রে পাহারা জোরদার করা হয়েছে।

জেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, মৌলভীবাজারের চারটি সংসদীয় আসনে আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের চারটি টহল টিম, সেনাবাহিনীর ৫৭৫ সদস্য, ২০ প্লাটুন বিজিবি, আনসার ব্যাটালিয়নের আট টিম, ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আট জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির চার জন সদস্য নিয়োজিত রয়েছেন। জেলার ৬৭ ইউনিয়ন ও পাঁচ পৌরসভায় ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ সাত লাখ ৬৯ হাজার ৯৪৩ ও নারী সাত লাখ ৪৬ হাজার ৬৪৮ এবং ট্রান্সজেন্ডারের পাঁচ জন। মোট ভোটকেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী-অস্থায়ী মিলিয়ে বুথ থাকবে তিন হাজার ৩০৫টি।

মৌলভীবাজার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন,‌ ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। সেখানে কেরোসিনের অস্তিত্ব রয়েছে। কেরোসিন ব্যবহার করে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে তা তদন্ত চলছে বলে তিনি জানান।