ঢাকা, বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

শেখ হাসিনাকে সিডব্লিউইআইসি চেয়ারম্যান ও স্কটিশ আইনপ্রণেতার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ১২ জানুয়ারী ২০২৪ ১১:৫০:০০ অপরাহ্ন | জাতীয়

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) চেয়ারম্যান লর্ড মারল্যান্ড অব অডস্টক এবং দ্যা স্কটিশ পার্লামেন্ট-এর আইনপ্রণেতা ফয়সল চৌধুরী।

 

শুক্রবার (১২ জানুয়ারি) সিডব্লিউইআইসি’র চেয়ারম্যান শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে চিঠি লিখেন।

 

চিঠিতে লর্ড মারল্যান্ড অব অডস্টক উল্লেখ করেন, আপনার (শেখ হাসিনা) পুনরায় নির্বাচিত হওয়ায় প্রমাণ করে বাংলাদেশের জনগণ আপনার নেতৃত্বের ওপর আস্থাশীল। আপনার দূরদর্শী নেতৃত্ব শুধু বাংলাদেশের স্থিতিশীলতা এবং সমৃদ্ধিই এনে দেয়নি, বৈশ্বিক পর্যায়ে অবস্থানও তৈরি করে দিয়েছে।

 

অন্যদিকে গত ৭ জানুয়ারি নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর দিনই শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখেন দ্যা স্কটিশ পার্লামেন্ট-এর আইনপ্রণেতা ফয়সল চৌধুরী। সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করায় তিনি বাংলাদেশ সরকারকে ধন্যবাদও জানান।

 

গত ৭ জানুয়ারি বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৯৮টি আসনের বেসরকারি ফলাফলে ২২২টি আসনে জয় পায় বাংলাদেশ আওয়ামী লীগ। আর স্বতন্ত্র ৬২টি, জাতীয় পার্টি ১১টি ও অন্যান্য দল ৩টি আসনে বিজয়ী হয়। এরপর ১০ জানুয়ারি নবনির্বাচিত সংসদ সংসদ্যরা এবং পরদিন ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।

 

নির্বাচন জয়ের পর শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া অভিনন্দন বার্তা পাঠিয়েছেন চীনের রাষ্ট্রপতি শি চিনপিং। এ ছাড়া নির্বাচনের পরদিনই রাশিয়া, জাপান, সৌদি আরব, আরব আমিরাত, চীন, ভারতসহ প্রায় ৩০ দেশের রাষ্ট্রদূত গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।