ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

সকলকে ভোট কেন্দ্রে গিয়ে উন্নয়নের পক্ষে ভোট দেয়ার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : সোমবার ১ জানুয়ারী ২০২৪ ০৯:৩৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, আওয়ামী লীগ শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নে বিশ্বাসী। আওয়ামী লীগ আছে বলে দেশের উন্নয়ন হচ্ছে, রিজার্ভ বাড়ছে। তিনি দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে জয়যুক্ত করার আহবান জানান।

 

১ জানুয়ারি বিকাল সাড়ে ৩টায় নগরীর হাফিজ কমপ্লেক্স-এ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আয়োজিত সিলেটের অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ সংক্রান্ত আলোচনা সভায় এসব কথা বলেন।

 

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দারিদ্রতার হার ৪২% থেকে ১৮.৭% এ নেমে এসেছে। আমরা আশাবাদী অচিরেই বাংলাদেশ দারিদ্রতার কবল থেকে মুক্ত হবে।

 

তিনি বলেন, উন্নয়নের মূলমন্ত্র গণতান্ত্রিক ক্ষমতার ধারাবাহিকতা। এ ধারাবাহিকতা বজায় রাখতে তিনি আগামী ৭ জানুয়ারি সকলকে ভোট কেন্দ্রে গিয়ে উন্নয়নের পক্ষে ভোট প্রদানের আহবান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অঙ্গীকার করেছেন আগামী নির্বাচনের পরে সিলেটের রেল লাইনের উন্নয়ন কাজ শুরু হবে। তিনি উল্লেখ করেন, সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নে ১৪৫৯ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, বিমানবন্দরে যাত্রীদের আত্মীয়-স্বজনদের জন্য শেড নির্মাণে বাজেট বরাদ্দ দেওয়া হয়েছে, সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাশ হয়েছে, সুরমা ও কুশিয়ারা নদী খননের কাজ শুরু হয়েছে। তিনি সিলেটের অর্থনৈতিক উন্নয়নে সিলেট চেম্বার অব কমার্সের গুরুত্বপূর্ণ প্রস্তাবনার প্রশংসা করেন এবং প্রস্তাবগুলো বাস্তবায়নের ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ বলেন, বর্তমান সরকারের গত ৫ বছরের মেয়াদে সিলেটে অনেক উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে, যার ফলে সিলেটের সাধারণ জনগণ ও ব্যবসায়ী মহল উপকৃত হয়েছেন।

 

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক ও সাবেক সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।