ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সাদিপুর ইউনিয়ন ওয়েলফেয়ার সোসাইটি ইউকে‘র অনুদানে সোলার পাওয়ার

জুবের আহমদ, ওসমানীনগর: | প্রকাশের সময় : শনিবার ৯ ডিসেম্বর ২০২৩ ০১:০৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট জেলার ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়ন পরিষদের ভবনে সোলার পাওয়ার স্থাপন করা হয়েছে। যুক্তরাজ্যে বসবাসরত সাদিপুর ইউনিয়নের ২৩ জন প্রবাসী ওই সোলার পাওয়ার স্থাপনে অর্থের যোগান দিয়েছেন। অনুদান দেয়া অর্থের পরিমাণ ৪ লাখ টাকা। তবে সোলার পাওয়ার স্থাপন করতে ব্যয় হয়েছে ৪ লাখ ১৬ হাজার টাকা। গত ৩০ নভেম্বর সোলার পাওয়ার স্থাপন সম্পন্ন হয়েছে। সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমেদ ভিপি মুসা ওই তথ্য জানিয়েছেন দৈনিক বায়ান্নকে।

চেয়ারম্যান মুসা বলেন, সম্প্রতি তিনি যুক্তরাজ্যে সফরে গিয়েছিলেন। ওই সফরের সময় যুক্তরাজ্যস্থ সাদিপুর ইউনিয়ন ওয়েলফেয়ার সোসাইটি ইউকে এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় সাদিপুর ইউনিয়ন পরিষদের কাজকর্ম স্বাভাবিক রাখতে বিদ্যুতের ব্যবস্থা করে দেয়ার। এজন্যে ইউনিয়ন পরিষদ ভবনে সোলার পাওয়ার স্থাপনে যাবতীয় অর্থ অনুদান দেয়ার সিদ্ধান্ত নেয় সোসাইটি। সোসাইটির অনুদানদাতারা হলেন, সলিসিটর মোহাম্মদ আবদুল কালাম, মো. আবদুল হাই, শাহ আলী আহমদ, তোফায়েল আহমদ, সৈয়দ কামরান, জসিম উদ্দিন, সফিক উদ্দিন, সালেহ আহমদ, আসাব উদ্দিন, কামরুল হোসেইন, হবিব আলী, আতাউর রহমান, সৈয়দ সাব্বির, আজমল হোসেন, মনজুর হোসেন, সেলিম আহমদ, আবদুল আহাদ, ওমর আলী, সাইদ আলী, আবুল কাশেম, মাহতাব উদ্দিন, আতিকুর রহমান ও মো. আজমল আলী।

চেয়ারম্যান সাহেদ আহমেদ মুসা বলেন, প্রবাসীদের আন্তরিকতায় সাদিপুর ইউনিয়ন পরিষদ ভবনে বিদ্যুতের জন্যে এখন আর ভোগান্তিতে পড়তে হয় না। বিশেষ করে অফিসিয়াল সকল কর্মকান্ড নির্বিঘেœ চালানো সম্ভব হচ্ছে। জনস্বার্থ কর্মকান্ডে অংশ নেয়ায় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন চেয়ারম্যান মুসা।