ঢাকা, সোমবার ১৩ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

সিলেট নগরবাসীর চোখে মুখে অনেক স্বপ্ন দেখছেন আনোয়ারুজ্জামান চৌধুরী

রিমা বেগম, সিলেট: | প্রকাশের সময় : সোমবার ১২ জুন ২০২৩ ০১:৫৫:০০ অপরাহ্ন | জাতীয়

‘আমি মানুষের মনের ভাষা বুঝতে পারছি। নগরবাসীর চোখে মুখে অনেক স্বপ্ন। নগরবাসীর সেই স্বপ্ন হচ্ছে সুন্দর একটি নগরী। যেখানে বিরাজ করবে শান্তি। বসবাসযোগ্য শহরে পরিণত হবে সিলেট। নিরাপদে বসবাস, জলাবদ্ধতামুক্ত সিলেট নগরী, সন্ত্রাসমুক্ত শহরসহ অনেক স্বপ্ন নগরবাসী লালন করেন। আগামী ২১ জুনের নির্বাচনে সিলেটের মেয়র নির্বাচিত হলে নগরবাসীর ওইসব স্বপ্ন পূরণে নিজের জীবন উৎসর্গ করব।’

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ১১ জুন রোববার সিলেট নগরীর একাধিক নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘আমি সুন্দর একটি শহর গড়ে তুলতে চাই। এইজন্যে সকলকে এক সাথে কাজ করতে হবে। সিলেটকে সুন্দর শহরে গড়ে তুলতে সকলের অংশ গ্রহণ অবশ্যই কাম্য। এই নগরীতে যারা বসবাস করেন তারাই সুন্দর সিলেট প্রতিষ্ঠায় অংশ গ্রহণ করতে পারবেন। আমরা জানি এই সিলেট নগরীতে সারাদেশের মানুষ বসবাস করেন। শুধু বাংলাদেশ নয়, বিশে^র বিভিন্ন দেশের মানুষ এই সিলেট শহরে বসবাস করেন। একে অপরের সাথে সুন্দর সম্পর্ক বিরাজ করে। এই সম্পর্ককে কাজে লাগিয়ে সিলেটকে আরো এগিয়ে নেয়া হবে।’ রোববার বিকেল তিনটায় নগরীর শাইনি স্টেপ স্কুলের হলরুমে সিলেটস্থ নেত্রকোনা সমিতি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। সমিতির সভাপতি বীর মুক্তিযােদ্ধা আব্দুস সোবহানের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন আকন্দ এবং মাসুম আহমদ মাহির পরিচালনায় তিনি আরো বলেন, বৃহত্তর সিলেটের পাশ্ববর্তী জেলা নেত্রকোনা আমাদের সিলেটের অংশ হিসেবেই মনে করি। সিলেট সিটিতে বসবাসরত নেত্রকোনার বেশিরভাগ নাগরিকই ভোটার। আমার বিশ্বাস সিলেট নগরীর উন্নয়নের স্বার্থে আপনারা আমার পাশে থাকবেন।’ মতবিনিময়ে বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আ'লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বাংলাদেশ আ'লীগের ধর্মবিষয়ক উপ কমিটির সদস্য ইমরান আহমদ সুমন, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক সাংবাদিক আনিস রহমান, সিলেট মহানগর যুবলীগ নেতা রিয়াদ আহমদ রুবেল, মোশাররফ হোসেন খান অমিত, জেলা ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক রাফিউল করিম মাসুম, সদস্য আল-আমিন, সাইফুল ইসলাম শপু, মেহেদী হাসান, এম এস রুবেল, ইকবাল হোসাইন, মনসুর আহমদ, এফ এম ফেরদৌস, শফিক আহমদ। অনুষ্ঠানের শুরুতে কোররআন তেলাওয়াত করেন মো. আতাউর রহমান ইকবাল। সবশেষে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি আবৃত্তি করেন ফেরদৌস আহমদ।



রাত ৮ টায় সিলেট নগরীর কালিবাড়িতে আয়োজিত নির্বাচনী সভায় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘ ২১ জুন নগরবাসী আমাকে নির্বাচিত করলে, প্রতিদান হিসেবে তাঁদের জন্যে জীবন উজার করে দেব। এই নগরী থেকে সন্ত্রাস, চাঁদাবাজ, দখলদার দুর্নীতিবাজ বিতাড়িত করা হবে। অকল্যাণ কাজে যারা জড়িত থাকবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কারণ আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আপনাদের পাশে পাঠিয়েছেন। তিনি সিলেটবাসীর মঙ্গল চান। তাই নগরবাসীর কল্যাণে যা কিছু করণীয় তার সবই করব। কোনো ব্যতিক্রম হবে না। আমি সিলেটবাসীর জন্যে অনেক স্বপ্ন দেখি। ওই স্বপ্ন বাস্তবায়নে সুযোগ প্রত্যাশা করছি।’ আবদুর রাজ্জাক খান রাজার সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য আজিজুস সামাদ ডন, সিলেটের আওয়ামী লীগ নেতা জগদীশ চন্দ্র দাস, সৈয়দ আবুল কাশেম, সুজাত আলী রফিক, যুবলীগ নেতা সাহেদ আহমদ প্রমুখ।

নগরীর শাহী ঈদগাহে রাত ৯ টায় আয়োজিত নির্বাচনী জনসভায় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘ আমি কথা দিয়ে যাচ্ছি, আমি মেয়র নির্বাচিত হলে সিলেট শহর রক্ষা বাধ নির্মাণ করব। সুরমা নদী খনন করব। সুরমা নদীর নব্যতা হ্রাস পাওয়ায় প্রতিবছরই বন্যার কবলে পড়েন নগরবাসী। এই সমস্যার সমাধান অবশ্যই করা হবে।’ বক্তব্য দেয়ার আগে আনোয়ারুজ্জামান চৌধুরী নিজেই ¯েøাগান ধরেন। যে ¯েøাগানের আওয়াজ ছড়িয়ে পড়ে আশপাশ এলাকায়ও। এই সভায় সভাপতিত্ব করেন এডভোকেট শাহ মসাহিদ আলী। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন এডভোকেট শামসুল ইসলাম ও মস্তাক আহমদ পলাশ।

রাত ১০ টায় সিলেট শহরতলির টিলাগড়স্থ মিরাপড়ায় আয়োজিত জনভায় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘ পাশর্^বর্তী ৩১ ও ৩২ নং ওয়ার্ড সিটি করপোরেশনের নতুন ওয়ার্ড। এই দুইটি ওয়ার্ড যোগাযোগ ব্যবস্থাসহ উন্নয়ন কর্মকান্ডে অনেক পিছিয়ে রয়েছে। মেয়র নির্বাচিত হলে এই এলাকার উন্নয়নে বিশেষ পদক্ষেপ নেয়া হবে। এই এলাকায় অনেক সরকারি ভূমি আছে। এই ভূমি ব্যবহার করে আধুনিক মানের স্কুল কলেজ করা হবে। তৈরি করা হবে খেলার মাঠ।’