ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে ছাত্রলীগ-যুবলীগ মুখোমুখি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শনিবার ১৬ মার্চ ২০২৪ ০৩:৫৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট নগরীতে ছাত্রলীগ-যুবলীগে উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনায় দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে ঘটনাস্থলে একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

 

শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে নগরীর জিন্দাবাজার পয়েন্টে এ ঘটনা ঘটে।

 

খবর পেয়ে এছাড়া পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পাশাপাশি ফায়ার সার্ভিসের একটি টিম এসে মোটরসাইকেলের আগুন নেভায়।

 

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের অনুসারী মুজিবুর রহমান রুহিত ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক রেজা গ্রুপের মধ্যে প্রথমে উত্তেজনা দেখা দেয়। পরে রুহিতের পক্ষে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের অনুসারীরা এসে জিন্দাবাজারে রেজা গ্রুপের উপর হামলা চালায়। তবে কী কারণে এমন ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সিলেটে ছাত্রলীগ-যুবলীগে উত্তেজনা, মোটরসাইকেলে আগুন

সিলেটে হোটেলে ছাত্রলীগের হামলা

 

প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, বন্দর বাজার থেকে প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে মিছিলসহ ছাত্রলীগ নেতাকর্মীরা জিন্দাবাজার পয়েন্টে আসে। এ সময় কয়েকটি মোটরসাইকেল নিয়ে পশ্চিম জিন্দাবাজারের দিক থেকে যুবলীগের কয়েকজন নেতাকর্মী প্রবশ করা চেষ্টা করে। এ সময় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। পরে রেজা গ্রুপের একজনের মোটরসাইকেল আগুন ধরিয়ে দেওয়া হয়।

 

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দুপক্ষই মারমুখী অবস্থানে রয়েছে। এদিকে আলাদাভাবে নগরীর বন্দরবাজার, দাড়িয়াপাড়া ও তালতলা এলাকায় বিক্ষোভও করছে দুই গ্রুপ। যেকোনো সময় বড় ধরনেরে সংঘর্ষে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

 

এ বিষয়ে সিলেট কোতোয়ালি থানার ওসি মো. মঈন উদ্দিন সিপন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।