ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

‘খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিবেন না’- নজরুল ইসলাম খান

ময়মনসিংহ প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ০৪:০৬:০০ অপরাহ্ন | জাতীয়

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য যেকোনো আন্দোলনে প্রস্তুত থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে সরকারকে উদ্দেশ্যে করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিবেন না। তিনি বলেন, আইন বলে কেউ দন্ডপ্রাপ্ত হলে তাকে জেলে গিয়ে আবেদন করতে হয়। দেশের বহু গুরুত্বপূর্ণ ব্যক্তির আত্মীয় স্বজনদের বিদেশে থাকা লোককে মাফ করে দিয়েছেন। আপনাদের দলের ও সরকারের অনেক ব্যক্তির সন্তানদের জেলে যেতে হয়নি। তাদের দন্ড মওকুফ করে দেয়া হয়েছে। আপনাদের বেলায় চলবে আর খালেদা জিয়ার বেলায় চলবে না। তাঁর কী দেশের জন্য অবদান কম? 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত ময়মনসিংহ বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামীলীগকে ইঙ্গিত করে তিনি আরো বলেন, আপনাদের সময় দেশে দুর্ভিক্ষ হয়েছে। আপনারা বাকশালের নামে গণতন্ত্রকে হত্যা করেছেন। আপনার সময়ই খন্দকার মোসতাক দেশে প্রথম সামরিক আইন জারি করে। আপনারই প্রথম জরুরি অবস্থা জারি করেছেন। আপনারাই প্রথম বিশেষ ক্ষমতা আইন করেছেন। গণবিরোধী সবকিছুই আপনারা করেছেন। বিএনপির বিরুদ্ধে এমন কোনো অভিযোগ নেই। বরঞ্চ বিএনপি এক দলীয় শাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। সামরিক শাসনের অবসান ঘটিয়ে সংসদীয় গণতন্ত্র ব্যবস্থা চালু করেছে। বিএনপি ১/১১ সরকারকে বাধ্য করেছে জরুরি অবস্থা প্রত্যাহার করতে। বারবার গণতন্ত্র বিএনপি ফিরিয়ে দিয়েছে। আপনাদের সবার  এবং দেশের গণমানুষের  সহযোগিতায় আগামীতে দেশের মানুষের হারানো গণতান্ত্রিক অধিকার বিএনপিই ফিরিয়ে দিবে। তিনি বলেন, জনগণ যাতে ভোট দিতে না পারে সেজন্য বিএনপি নির্বাচনের অংশ না নিলে প্রার্থী পাওয়া যায় না আর নির্বাচনে অংশ নিলে ভোটাররা ভোট দেওয়া লাগে না। ভোট চোর ভোট চুরি করছে, শেয়ার মার্কেট লুট করে নিয়েছে, সমস্ত ব্যাংক ফোকলা করে দিয়েছে। দুর্নীতি অনাচার সীমাহীন। ক্যাসিনো ব্যবসা, খাটের নিচে মাটির নিচে কোটি কোটি টাকা। ফরিদপুরে ছাত্রলীগ নেতার কাছ থেকে দুই হাজার কোটি টাকা উদ্ধার হয়েছে। এসব টাকা কার? 

মহানগর বিএনপির সভাপতি অধ্যাপক এ কে এমশফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম ও ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ডা. মাহাবুবুর রহমান লিটন, জামালপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ডা. রুবেল, সাধারণ সম্পাদক শামীম তালুকদার, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ডা. রফিকুল ইসলাম হেলালী, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজার ইসলাম, শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, আব্দুল বারী ড্যানী, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল বাসার আকন্দ, কেন্দ্রীয়যুবদলের সহ সভাপতি আব্দুল খালেক হাওলাদারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। 

সমাবেশ পরিচালনাকরেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্মন্ডআহবায়ক জাকির হোসেন বাবলু, মহানগরবিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্মআহবায়ক মোতাহার হোসেন তালুকদার। ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলা ওবিভিন্ন উপজেলা এবং মহানগর ও পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মঞ্চের সামনে উপবিষ্টছিলেন।