ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সৈয়দপুরে বিএডিসি’র ষ্টীল গুদাম নির্মানে অনিয়ম ও দূর্নীতি, দায়ভার নেবে কে?

মোতালেব হোসেন | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ ১০:৫০:০০ অপরাহ্ন | দেশের খবর

 

বাংলাদেশ কৃষি উন্নয়ণ কর্পোরেশন (বিএডিসি) বিদ্যমান সার গুদাম সমুহের রক্ষনাবেক্ষন, পূর্নবাসন এবং নতুন গুদাম নির্মানের মাধ্যমে সার ব্যবস্থাপনা কার্যক্রম জোরদারকরন প্রকল্প দ্বিতীয় পর্যায়ের কাজের সৈয়দপুর বিএডিসির পুরাতন গুদামের পাশে নতুন করে ষ্টীল গুদাম নির্মানের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান হিসাবে কাজ পেয়েছে মেসার্স মাইশা ট্রেডার্স, এসএ ট্রেডার্স। কাজের মূল্য ধরা হয়েছে ৫ কোটি ৩৬ লক্ষ একাত্তর হাজার পাঁচশত টাকা। 

কাজের মূল সাইনবোর্ডটি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ সকল উন্নয়নমূলক কাজের সাইনবোর্ড প্রকাশ্যে দৃষ্টিনন্দন এবং জনসম্মুখে প্রদর্শনের নিয়ম থাকলেও কন্সট্রাক্সশন সাইটে গিয়ে দেখা যায় সাইনবোর্ডটি লাগানো হয়েছে লোকচক্ষুর আড়ালে গোপন দেয়ালে লাগিয়ে পেরেক দিয়ে লটকিয়ে দেয়া হয়েছে। পাইলিং এর আরসিসি পিলারের ষ্টীল সাটারিং দিয়ে ঢালাই করার কথা থাকলেও ঠিকাদার কাঠ দিয়ে পিলার ঢালাই করছেন। পাথরের স্তুপে গিয়ে দেখা যায় পাথরও নিম্নমানের ওভার সাইজ পাথর। ঠিকাদার এবং কাজের তদারকির কর্মকর্তা কোন প্রকার নাম ঠিকানা মোবাইল নাম্বার না থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

মাননীয় প্রধানমন্ত্রীর সুষ্পষ্ট নির্দেশনা এবং বাংলাদেশ আওয়ামীলীগের কৃষিক্ষেত্রের উন্নয়ন কর্মকান্ডের এটি একটি আধুনিক দৃষ্টিনন্দন ষ্টীল গুদাম যা সরকারের ভাবমূর্তিকে উন্নত করবে অথচ বিএডিসির এইসকল কর্মকর্তা ও ঠিকাদার আপাত দৃষ্টিতে মনে হচ্ছে বিএনপি-জামাত পন্থী, তারা চায়না সরকারের এই উন্নয়ন জনগনের দৃষ্টিগোচর হোক বলেই সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডকে তার গোপন করতে সর্বদা সচেষ্ট থাকে। এদের বিরুদ্ধে এখনই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিৎ বলে সুধী সমাজ মনে করছেন।