ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মেছিলেন- আলহাজ্ব এম এ মান্নান এমপি

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : | প্রকাশের সময় : সোমবার ১৮ মার্চ ২০২৪ ০৪:১৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সাবেক পরিকল্পনামন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। তাই ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার আদর্শ ও নীতিকে নিঃশেষ করতে পারেনি। বাংলায় হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মেছিলেন। যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের পথ পরিক্রমায় আজকের এই মুক্ত স্বাধীন স্বদেশ।

 

রবিবার(১৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷ 

 

তিনি আরও বলেন, দেশ ও জনগণ যতদিন থাকবে ততদিন জাতির পিতার নাম এদেশের মানুষের অন্তরে থাকবে। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে প্রতিজ্ঞা হোক মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণ। জাতির পিতার আদর্শকে সামনে রেখে তার সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে দেশ। দেশের যে দিকেই থাকানো যায় শুধু উন্নয়ন আর উন্নয়ন। এতেই শেষ নয় আরও অনেক উন্নয়ন হবে৷ 

 

উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার সভাপতিত্বে ও উপজেলা  সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ মনোজিৎ মজুমদার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সিনিয়র সহ-সভাপতি সাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন।  এ সময় উপস্থিত ছিলেন পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রাইজুল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুবায়ের আহমদ, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন ভুঁইয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাছলিমা আক্তার লিমা সহ  বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

 

এর পূর্বে সকাল ১০ টায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এরপর শ্রদ্ধা নিবেদন করে আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, উপজেলা পল্লী বিদ্যুৎ সাবজোনাল অফিস, ইসলামিক ফাউন্ডেশন সহ বিভিন্ন সংগঠন।