ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

হাসপাতালে ভর্তি ১৬, প্রক্টরের করোনা সতর্কতা

রাহাত হাসান মিশকাত, শাবি : | প্রকাশের সময় : শনিবার ২২ জানুয়ারী ২০২২ ০৭:০২:০০ অপরাহ্ন | শিক্ষা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শুক্রবার সকাল পর্যন্ত অনশনরত শিক্ষার্থীদের ১৬জন গুরুতরভাবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। এছাড়াও ৭২ ঘণ্টা ধরে চলমান অনশনে প্রায় সবাই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছে।

 

এদিকে প্রক্টর বলেন, 'করোনার কারণে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতি দিন-দিন বেড়েই চলেছে। ক্যাম্পাসের বাইরের লোক যেন ক্যাম্পাসে ঘুরতে না আসে বা প্রবেশ না করে। আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলাচল করি'।

 

শুক্রবার রাতে অনশনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদিনের কাছে শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, 'আমরা কেউ ভালো নেই। এ সময়ে এক ফোঁটা পানিও গ্রহণ না করায় আমার গলা শুকিয়ে আসছে। এদিকে খাবার গ্রহণ না করলে জীবন সংশয় হতে পারে ডাক্তাররা বারবার এই সতর্কবাণী দেয়া সত্ত্বেও কেউ এখনো অনশন ভাঙতে রাজি হননি। তিনি আরও বলেন, যত কষ্টই হোক, যত ত্যাগই স্বীকার করতে হোক, এই নির্লজ্জ, বেহায়া ভিসির পদত্যাগের আগ পর্যন্ত আমরা অনশন জারি রাখবো।

 

গত বুধবার দুপুর তিনটা থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশনে বসে ২৪ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে কিলো রোডে অবস্থান নিয়ে অনশন করছেন তারা। ইতিমধ্যে অনশনের প্রায় ৭২ ঘণ্টা পার হয়ে গেছে। হার্ট অ্যাটাক করার সে বাড়িতে চলে যায়। হাসপাতালে ভর্তি থাকা সত্ত্বেও কেউ এখন পর্যন্ত অনশন ভাঙ্গেনি।