ঢাকা, রবিবার ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ই আশ্বিন ১৪৩১

ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়, প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৮:০০ অপরাহ্ন | শিক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে দিবসটি পালন করা হয়। এসময় পোশাকের মাধ্যমে বিভিন্ন দেশের ধর্মীয় সংস্কৃতি তুলে ধরেন শিক্ষার্থীরা। 

 

এদিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে সেখান থেকে বর্ণাঢ্য র‍্যালি শুরু করে তারা।

 

এসময় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা অধ্যাপক ও বিভাগটির সাবেক সভাপতি ড. মাহবুবুল আরেফিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও হিসাব বিজ্ঞান তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরিন ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মো. রফিকুল ইসলাম, প্রভাষক নাসির মিয়া এবং ইয়ামিন মাসুম। এছাড়াও বিভাগের শতাধিক শিক্ষার্থী র‍্য্যালিতে অংশগ্রহণ করেন।

 

 

প্রসঙ্গত, বিশ্ব পর্যটন দিবস হলো জাতিসংঘের একটি উদ্যোগ, যা ১৯৮০ সাল থেকে প্রতি বছর ২৭ সেপ্টেম্বর পালন করা হয়। এর উদ্দেশ্য হলো পর্যটনের গুরুত্ব, সামাজিক-আর্থিক-রাজনৈতিক-সাংস্কৃতিক অবদান, এবং পর্যাবরণের সাথে সামন্জস্যের প্রচার।