ঢাকা, বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩, ২০শে মাঘ ১৪২৯

শাবিপ্রবিতে আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লোকপ্রশাসন ও নৃবিজ্ঞান বিভাগ

শাবি প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ ০৬:০৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথমবারের মত মেয়েদের অংশগ্রহণে আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতায় অর্থনীতি বিভাগকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লোকপ্রশাসন বিভাগ। অন্যদিকে ছেলেদের খেলায় গণিত বিভাগকে ৪৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নৃবিজ্ঞান বিভাগ।

মঙ্গলবার সকাল ও বিকাল দুই পর্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় সকালের পর্বে গণিত বিভাগকে ১৩৪ রানের টার্গেট দেয় নৃবিজ্ঞান বিভাগ। এ লক্ষ্যে খেলতে নেমে ৮৮ রানে ৯ উইকেট হারিয়ে ম্যাচ শেষ করে গণিত বিভাগ। ফলে ৪৫ রানে জয় পায় নৃবিজ্ঞান বিভাগ।

অন্যদিকে বিকালে মেয়েদের খেলায় প্রথম সেশনে লোকপ্রশাসন বিভাগকে ৭২ রানের লক্ষ্য ছুড়ে দেয় অর্থনীতি বিভাগ। এতে অর্থনীতি বিভাগকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লোকপ্রশাসন বিভাগ। পরে একই স্থানে টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ বলেন, এ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য শিক্ষা ও গবেষণার পাশাপাশি নিয়মিত খেলাধুলার আয়োজন করে থাকে। খেলাধুলার মাধ্যমে অর্জিত ভাতৃত্ববোধ দেশ গঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি শরীর ও মনকে সতেজ রাখতে সহযোগিতা করে। তাই পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। এবার প্রথম বারের মত ক্রিকেট প্রতিযোগিতায় নারীরা অংশগ্রহণ অনেকটা চ্যালেঞ্জিং ছিল। তবে আমরা সুষ্ঠুভাবে ও সুন্দরভাবে এ টুর্নামেন্ট সম্পন্ন করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করছি।

পুরস্কার বিতরণকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, গণিত বিভাগ প্রধান অধ্যাপক ড. মো. মাহবুবুর রশীদ, নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ সিদ্দিকী, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মুখলেছুর রহমান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক এসএম সাইদুর রহমান, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জোবায়দা গুলশান আরা, শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সৌউদ বিন আম্বিয়াসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।