ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

অনুষ্ঠান করে সাবিনাদের অর্থ দেবে বাফুফে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ২৯ জানুয়ারী ২০২৩ ১০:০৫:০০ অপরাহ্ন | খেলাধুলা

গত সেপ্টেম্বরে নেপালের কাঠমান্ডুতে দক্ষিণ এশিয়ার সেরা হয়েছিলেন সাবিনারা। সাফজয়ী দলকে অনেক ব্যক্তি এবং প্রতিষ্ঠান পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিলেন। অনেকে ইতোমধ্যে দিয়েও ফেলেছেন আবার কিছু অপেক্ষামান। 

 

সাফ অনুর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ দলের সংবাদ সম্মেলনে সাবিনাদের পুরস্কারের প্রসঙ্গটি এসেছিল। বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, ঢাকা ব্যাংক, সোনালী ব্যাংক, আমবার, বাংলাদেশ সেনাবাহিনী সহ অনেকে ইতোমধ্যে দিয়েছেন। যারা ঘোষণা দিয়েছিলেন তারা প্রস্তুত রয়েছেন, একটি অনুষ্ঠানের মাধ্যমে দেয়া হবে।’

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূইয়া মানিক। তিনি তার প্রতিষ্ঠান তমা গ্রুপের পক্ষ থেকে ৫০ লাখ টাকা ঘোষণা করেছিলেন। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি ও আমাদের সিনিয়র সহ-সভাপতি ঘোষণা দিয়েছিলাম। আমরা দুইজনই প্রস্তত রয়েছি। সভাপতি বলেছেন, ফেডারেশনে একটি অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তর করতে। দিনক্ষণ ঠিক হলে আমরা দুই জন একই দিন প্রদান করব।’

 

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বিসিবি’র সিইও আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। আমরা আলোচনা করে সময় ঠিক করব।’ বিসিবি সূত্রে জানা গেছে, সাবিনাদের জন্য বিসিবির চেক সেপ্টেম্বরেই প্রস্তুত হয়েছে। 

 

সাফ অ-২০ নারী চ্যাম্পিয়নশিপের সংবাদ সম্মেলনে আলোচনায় ছিল টিম লিডার প্রসঙ্গও। চারজনকে টিম লিডার করা হয়েছে। দুইজনকে টিম লিডার ১,২ এবং আরও দুই জনকে সহকারী টিম লিডার ১,২ করা হয়েছে। সাফের রেগুলেশন অনুযায়ী, ২৩ জন খেলোয়াড়দের স্কোয়াড ও ৭ জনের কোচ, কর্মকর্তা থাকবে। এর ফলে টিম লিডারদের মাঠে প্রবেশাধিকার থাকছে না। 

 

চারজন টিম লিডার সম্পর্কে বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের ব্যাখ্যা, ‘মহিলা ফুটবল নিয়ে আমাদের কমিটির অনেকেই কাজ করে এবং আগ্রহী। আমরা সবাইকে পাশে রাখতে চাই। মানিক ভাই সহ-সভাপতি এবং সিনিয়র তাই তাকে টিম লিডার ১ করা হয়েছে।’ গত কয়েক বছর নারী দলের টিম লিডার হিসেবে ছিলেন জাকির হোসেন চৌধুরি। তাকে টিম লিডার ২ করা হয়েছে। বাফুফের অন্য দুই সদস্য নুরুল ইসলাম নুরু এবং টিপু সুলতানকে সহকারী টিম লিডার ১,২ করা হয়েছে। বয়স ভিত্তিক এক দলে চার জন টিম লিডার থাকায় ক্রীড়াঙ্গনে আলোচনার জন্ম নিয়েছে।