ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আজকের এ কৃতিত্ব ছাত্র জনতার- ড. শেখ ফরিদুল ইসলাম

আলী আজীম, মোংলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : শনিবার ১৭ অগাস্ট ২০২৪ ০৪:৫৬:০০ অপরাহ্ন | খুলনা

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম বলেন, এক রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার বিশাল বিজয় অর্জিত হয়েছে। স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি পেয়েছে। হাসিনা সরকারের পতন পরবর্তী সময়ে একটি মহল দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এ থেকে জাতিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা হানাহানি, ভেদাভেদ চাই না। আমরা মিলেমিশে দেশটাকে গড়তে চাই। আজকের যত অর্জন ও কৃতিত্ব সব ছাত্র জনতার।

শনিবার (১৭ আগষ্ট) সকাল ১০টায় মিঠাখালি ফুটবল মাঠে মোংলা থানা বিএনপির আয়োজনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, সুস্থতা কামনায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাকর্মিদের উদ্যেশ্যে লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম বলেন, দেশে দুরবৃত্তরা লুটতারাজ চাদাবাজি শুরু করেছে। দুরবৃত্তরা যাতে লুটতারাজ চাদাবাজি করতে না পারে, তার জন্য বিএনপির নেতা কর্মিদের পাড়ায় পাড়ায় পাহারা দিতে হবে।

যাতে দেশের মানুষ শান্তিতে থাকতে পারে। সংখ্যা লঘুদের বাড়িতে বাড়িতে বিএনপির নেতা কর্মিদের পাহারা দিতে হবে। দুর্বৃত্তরা যেন সংখ্যা লঘুদের উপর কোন প্রকার অত্যাচার না করতে পারে। আওয়ামীলীগের মত দুর্নীতিবাজ লুটেরা বিএনপির নেতা কর্মি চাই না। মোংলা বাসীদের বলেন, এখন দেশে লুটপাট ও চাদাবাজী শুরু হয়েছে। যদি আপনাদের বাড়ীঘর, দোকানপাট, ব্যাবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তরা গিয়ে লুটপাট বা চাদাঁদাবী করে তাহলে তাদের ধরে প্রশাসনের কাছে দিন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপি নেতা মান্নান হাওলাদার, রুস্তুম শেখ, শাহআলম শেখ, আবু হোসেন পনি, মাহবুবুর রহমান মানিক ও বাবুল হোসেন রনি। 

পরে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও শহীদ ছাত্রজনতার রুহের মাগফেরাত কামনায় বিশেষভাবে দোয়া-মোনাজাত শেষে তবারক বিতরণ করা হয়। এসময় বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মী উপস্থিত ছিলেন।