ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে সংঘর্ষ, আহত ৫

মাসুদ রানা (সাভার প্রতিনিধি) : | প্রকাশের সময় : শনিবার ৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৭:০০ অপরাহ্ন | দেশের খবর
সাভারের আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে। এসময় মাজহারুল ইসলাম খান নামের এক বিএনপি নেতাকে ট্রাকের স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। পরে প্রধান অতিথি হিসাবে সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু সমাবেশে উপস্থিত হন।
শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল উত্তরবঙ্গগামী বাস স্ট্যান্ড এলাকায় দেশের শিল্পকারখানা ভাঙচুর ও শ্রমিক অসন্তোষ সৃষ্টিকারীসহ স্বরযন্ত্রকারীর বিরুদ্ধে এক শ্রমিক সমাবেশে এ ঘটনা ঘটে। এঘটনায় ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা মাজহারুল ইসলাম খানসহ অন্তত ৫জন আহত হয়েছেন।
তবে মাজহারুল ইসলাম খান ছাড়া বাকি আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের আশুলিয়া থানা কমিটির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শুরুতেই ট্রাকের অস্থায়ী স্টেজে ওঠাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়। পরে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা মাজহারুল ইসলাম খানকে স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। পরে অন্য গ্রুপ এসে তাকে পিটিয়ে আহত করেন। এসময় দুই গ্রুপের সংঘর্ষ হয়, ভাঙচুর করা হয় চেয়ার।
এব্যাপারে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা আহত মাজহারুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আজ শ্রমিক দলের আয়োজনে একটি শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়। আমি ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের রানিং সাধারণ সম্পাদক। আমাকে স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। গফুর চেয়ারম্যান ও মোখলেসুর রহমানের লোকজন আমাদের ওপর হামলা করে। আমাদের অন্তত ৫ জন কর্মী আহত হয়েছেন।  আমিও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।
এব্যাপারে আশুলিয়া থানা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল গফুরের মুঠোফোনে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কোন কিছু জানেন না বলে জানান।