ঢাকা, মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

ওয়ানডে সিরিজে থাকছেন না বাটলার, নতুন অধিনায়ক পেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ০৩:৪৭:০০ অপরাহ্ন | খেলাধুলা

তিনটি ওয়ানডে এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড। এই সিরিজ দিয়ে ইনজুরি কাঁটিয়ে মাঠে ফেরার কথা ছিল ইংলিশদের সাদা বলের নিয়মিত অধিনায়ক জস বাটলারের। কিন্তু চোট ভালো না হওয়ায় ওয়ানডে সিরিজে খেলা হবে না তার।

বাটলারের অবর্তমানে লিয়াম লিভিংস্টোন ইংল্যান্ডের ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন। এবারই প্রথম লিভিংস্টোন জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। 

জানা গেছে, ওয়ানডেতে না থাকলেও টি-টোয়েন্টি সিরিজটা বাটলার খেলবেন বলেই আশাবাদী ইংল্যান্ড। ওয়ানডে সিরিজ শেষে সরাসরি বার্বাডোজে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। ৯ নভেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজ।

গত ৪ মাস থেকে চোটে ভুগছেন বাটলার। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বাদ পড়ার পর থেকেই আর কোনো ম্যাচ খেলতে পারেননি । পায়ের পেছনের পেশির চোটের কারণে বাটলার এই মৌসুমের হানড্রেডে ম্যানচেস্টার অরিজিনালের পক্ষে একটি ম্যাচও খেলতে পারেননি তিনি

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলে ছিলেন না। বাটলারের পুনর্বাসন কিছুটা ধীর গতিতে হওয়ায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে এসেক্সের উইকেটকিপার মাইকেল পিপারকে ডেকেছে ইসিবি। মাত্র সাতটি লিস্ট ‘এ’ ম্যাচের অভিজ্ঞতা নিয়েই জাতীয় দলে ডাক পেয়েছেন পিপার। ২০২৪ এর ভাইটালিটি ব্লাস্টে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। চলতি বছর দেখা পেয়েছেন প্রথম শ্রেণির প্রথম শতকও।

বায়ান্ন/একে