ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কসবায় জশনে জুলুস ঘিরে দু’পক্ষের সংঘর্ষে ২০ জন আহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : সোমবার ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১০:১১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুসে বাঁধা দেয়াকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে উপজেলা সদরের কদমতলী মোড়সহ বেশ কয়েকটি পয়েন্টে ঘন্টাব্যাপী সময় ধরে ঘটে এই সংঘর্ষের ঘটনা। এই নিয়ে উভয় পক্ষের সমর্থকদের মাঝে বিরাজ করছে উত্তেজনা। 
 
 
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সকালে উপজেলার মেহারি ইউনিয়নের পুরকুইল দরবার শরীফ থেকে আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে একটি জশনে জুলুস বের করে কসবা উপজেলা সদরে প্রবেশ করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন কদমতলী মোড়ে পৌঁছার পরই হেফাজতে ইসলামের পক্ষ থেকে বাঁধা দেয়া হয়। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পরে। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনই সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়। এছাড়াও সংঘর্ষের সংবাদ সংগহ করতে গিয়ে স্থানীয় একজন সংবাদকর্মীও আহত হয়েছেন। আহতরা কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এই নিয়ে উভয় পক্ষের মাঝেই বিরাজ করছে চাপা উত্তেজনা।
 
 
পুলিশ সুপার মো. জাবেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, 'খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলা সদরের গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নিয়েছে যাতে পরবর্তী সহিংসতার ঘটনা না ঘটে।'