ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে সংখ্যালঘুর জমি দখল করে বানালো খেলার মাঠ!

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৩:০০ অপরাহ্ন | খুলনা

ঝিনাইদহের মহেশপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখল করে খেলার মাঠ বানানোর অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।
এ ঘটনার প্রতিবাদ ও জমি ফেরত পেতে শনিবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার অভিযোগ করেন, উত্তরাধিকার সুত্রে পাওয়া মহেশপুর উপজেলার গোপালপুর গ্রামের ১০৮ নম্বর হামিদপুর মৌজার ২৮৬৭ খতিয়ানের ৪০৩৯ ও ৪০৪০ এই দুই দাগের ১০৪ ও ১০৩ শতক জমির মালিক ভরত দাস ও তার ভাই শম্ভু দাস। প্রায় শত বছর ধরে এই জমি চাষাবাদ করে আসছে তাদের পরিবার। কিন্তু ভুলক্রমে মাঠ জরিপের সময় জমি সরকারের খতিয়ানে রেকর্ড হলে পরে মামলা করে জমি ফেরত পায়। তাদের জমিতে লাগানো ফসল আওয়ামী লীগ সরকার পতনের পর প্রভাবশালীরা কেটে জমি দখলের চেষ্টা করে। এ নিয়ে আদালতে মামলা করলে আদালত নিষেধাজ্ঞা জারী করে। তা উপেক্ষা করে বৃহস্পতিবার মহেশপুর পৌরসভার কাউন্সিলর বাবুল হোসেন, ওই গ্রামের ইকরামুল, বিপুল, খালেদ হোসেন, জিন্নাহসহ আরও কয়েকজন জমির ফসল নষ্ট করে দখল করে নিয়েছে।
ভরত দাস বলেন, আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষ জন্ম থেকেই আমরা এই জমিতে চাষাবাদ করে আসছি। কিন্তু  বাবু কাউন্সিলর কিছু লোক দিয়ে জমি দখল করে নিচ্ছে। আমাদের জমিতে গেলে হত্যাসহ বিভিন্ন হুমকি ধামকি দিচ্ছে। তাই জীবনের নিরাপত্তাসহ জমি ফেরত পাওয়ার দাবী করছি।
অভিযুক্ত পৌরসভার কাউন্সিলর বাবুল জানান, জমি আমার বাবার না যে আমি দখল করে নিবো। শুনেছিলাম জমিতে নিয়ে ঝামেলা হয়েছে তাই জমির মালিককে ডেকে জিজ্ঞাসা করেছি। এখন আর আমি ঝামেলার মধ্যে নাই।