ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

বাঁশখালীতে বখাটের সাথে আপত্তিকর ছবি ও ভিডিওতে ভেঙে গেল বিয়ে, কনের বিষপান!

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৪:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীর বাহারছড়ায় প্রতিবেশী বখাটে যুবকের সাথে প্রেমের সম্পর্কের দাবী এবং বরের বাড়িতে গিয়ে কনের আপত্তিকর ছবি ও ভিডিও দেখানোর পর বিয়ে ভেঙে যাওয়ায় কনের বিষপানের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় প্রেমের সম্পর্ক দাবি করে আপত্তিকর ছবি ও ভিডিও সরবরাহকারী যুবক রাকিব (২২) কে আটক করেছে পুলিশ। রাতে এই রিপোর্ট লেখা পযর্ন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কনে আরিফা সুলতানা রিয়া মনির চিকিৎসা চলছিল। তার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে পরিবারের সদস্যরা। এই ঘটনায় বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামে চাঞ্চল্য সৃষ্টির পাশাপাশি উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পুর্ব ইলশা গ্রামের নুরুল আলমের মেয়ে আরিফা সুলতানা রিয়া মনি (২০) এর সাথে কালীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড পশ্চিম পালেগ্রাম এলাকার জাকের আহমদের ছেলে মোহাম্মদ আজিজ প্রকাশ আজুর বিয়ে ঠিক হয়। এর আগে কাবিননামাও সম্পাদন হয়। গতকাল রবিবার (২২ সেপ্টেম্বর) বরযাত্রী গিয়ে কনে তুলে আনার কথা ছিল। চলছিল বিয়ে বাড়িতে পুরোদমে প্রস্তুতি। মেয়ে পক্ষে গরু জবাই থেকে শুরু করে অন্যান্য সব আয়োজন সম্পন্ন করে।

এর মধ্যে কনে আরিফার প্রতিবেশী স্থানীয় ফরিদ আহমদের ছেলে বখাটে রাকিব (২২) দাবি করেন আরিফার সাথে তার প্রেমের সম্পর্ক আছে। মেয়ের বাবা মাকে রাকিব জানায় তার কাছে এর স্বপক্ষে ছবি এবং ভিডিও আছে। তাকে ৩০ হাজার টাকা না দিলে ওই ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেয়ার পাশাপাশি বর পক্ষের কাছে পৌছে দেয়া হবে। কনের পরিবার বিষয়টি গুরুত্ব না দেয়ায় শনিবার রাতে রাকিব ঠিকই ছবি এবং ভিডিও নিয়ে বর মোহাম্মদ আজিজ প্রকাশ আজুর পালেগ্রামের বাড়িতে হাজির হয়। কনের আপত্তিকর ছবি ও ভিডিও দেখে বিয়ে ভেঙে দেয়ার সিদ্ধান্ত নেন বর আজু ও তার পরিবার।

এলাকাবাসী জানান, এনিয়ে গত শনিবার রাতে দফায় দফায় শালিস বিচার হলেও কোন সুরাহা হয়নি। এর মধ্যে বর মোহাম্মদ আজিজ প্রকাশ আজুর সাথে বিয়ে ভেঙে দিয়ে প্রতিবেশী বখাটে রাকিবের সাথে কনে আরিফার বিয়ের প্রস্তাব দেন সমাজপতিরা। এলাকার সমাজপতিদের ওই প্রস্তাব প্রত্যাখান করায় কনের বাবা নুরুল আলমকে হুমকি ও চাপ প্রয়োগ করার অভিযোগ উঠে।
মেয়ের বাবার ফুফাত ভাই মোহাম্মদ শরিফ জানান, স্থানীয় কয়েকজন নেতা, বাহারছড়া ও কালীপুর ইউনিয়নের কয়েকজন মেম্বার মিলে আজুর সাথে বিয়ে ভেঙে দিয়ে বখাটে রাকিবের সাথে আরিফাকে বিয়ে দিতে নানা দেন দরবার ও দৌড়ঝাঁপ করেন। শেষ পযর্ন্ত মেয়ে পক্ষ এতে রাজি না হওয়ায় চাপ প্রয়োগের পাশাপাশি হুমকি দেন। মোহাম্মদ শরিফ আরো জানান, বখাটে রাকিব এডিট করা ছবি ও ভিডিও দেখিয়ে কনের পরিবারের কাছে ৩০ হাজার টাকা এবং বর আজুর পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের মেম্বার মোহাম্মদ মমতাজ জানান, আরিফা একজন শিক্ষিতা মেয়ে। বখাটে রাকিবের সাথে তার প্রেমের সম্পর্ক আছে দাবি করে সব আয়োজন ও প্রস্তুতির পর বর পক্ষ ওই বিয়ে থেকে পিছুটান দেন। এমনকি এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি বখাটে রাকিবের সাথে আরিফাকে বিয়ে দিতে চাপ প্রয়োগ করেন। যাতে ক্ষুব্ধ হয়ে বিষপান করেন কনে আরিফা।

কনের বাবা নুরুল আলম জানান, পালেগ্রাম এলাকার মোহাম্মদ আজিজ ওরফে আজুর সাথে বিয়ে ভেঙে দিয়ে বখাটে রাকিবের সাথে আমার মেয়েকে বিয়ে দিতে আমি এবং আমার পরিবারকে হুমকি ও চাপ প্রয়োগ করেন।

বাঁশখালী থানার ওসি সাইফুল ইসলাম জানান, গতকাল আজু ও আরিফার বিয়ের দিন ধার্য্য ছিল। এর মধ্যে শনিবার রাতে বখাটে রাকিবের সাথে আরিফার আপত্তিকর ছবি ও ভিডিও আছে দাবি করায় বিয়ে ভেঙে যায়। পরে কনে আরিফা বিষপান করে। অভিযোগের ভিত্তিতে বখাটে রাকিবকে হেফাজতে নেয়া হয়েছে। এই বিষয়ে জিজ্ঞাসাবাদ ও যাচাই-বাছাই চলছে বলে জানান ওসি সাইফুল ইসলাম।