ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ভারতীয় অসম পানি বন্টনের বিরুদ্ধে বেনাপোলে শিক্ষার্থীদের “মানববন্ধন”

মনির হোসেন, বেনাপোল (যশোর) : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২২ অগাস্ট ২০২৪ ০৩:১৯:০০ অপরাহ্ন | খুলনা
ভারতের ত্রিপুরা রাজ্যের ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দেয়া হয়েছে। উজানের পানি ত্রিপুরার বিভিন্ন জনপদ ভাসিয়ে হু হু করে ঢুকছে বাংলাদেশে।
 
ভারী বর্ষণের সঙ্গে উজান থেকে বানের পানি ঢুকতে থাকায় ফেনী জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ভারতীয় আগ্রাসন ও অসম পানি বন্টনের বিরুদ্ধে বেনাপোলে শিক্ষার্থীরা “মানববন্ধন” করেছে। এতে শিক্ষার্থীরা ছাড়াও অত্র এলাকার সর্স্তরের মানুষ এতে অংশ নেন।
 
বৃহস্পতিবার(২২ আগষ্ট) বেলা ১১টায় বেনাপোল কাষ্টমস হাউজের সম্মুখে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ভারত বিরোধী বক্তব্য রাখেন।
 
শিক্ষার্থীদের নেতৃত্বে যারা রয়েছেন তারা হলেন-রেজওয়ান হোসেন আকাশ,সাজেদুর রহমান শিপু,আব্দুল্লাহ আল গালিব ও আব্দুল্লাহ আল মামুন সহ প্রমূখ।
পেতে চাইলে মুক্তি, ছাড়ো ভারত ভক্তি;বন্যায় আহাজারি,কোথায় গেল সম্প্রীতি, দিল্লী না ঢাকা, ঢাকা-ঢাকা,ভারতীয় আগ্রাসন,ভেঙে দাও গুড়িয়ে দাও এমন অনেক স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে কাষ্টমস প্রাঙ্গণ।
 
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভারতের সাথে বাংলাদেশের পানির ন্যায্য হিসাব নেওয়ার সময় এসে গেছে। এখন আর তাবেদারি নয়, চাই ন্যায্য দাবি। তাঁরা যদি তাদের এই রাজনৈতিক প্রতিহিংসামূলক আগ্রাসনের চরিত্র পরিবর্তন না করে,পরবর্তিতে এর চেয়েও বড় আন্দোলনের কর্মসুচি ঘোষনা করা হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।