ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

শান্ত-বিজয়কে হারিয়ে লড়ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ৪ ডিসেম্বর ২০২২ ০৪:৪১:০০ অপরাহ্ন | খেলাধুলা

ছোট লক্ষ্যে বাংলাদেশের শুরুটা ভালো হল না। টাইগারদের ইনিংসের প্রথম বলেই দীপক চাহারের শিকার হয়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর  দীপক-সিরাজদের সুইংয়ের সামনে বেশ অসহায় লাগলেও ধীরগতিতে রান তুলেছেন এনামুল হক বিজয় ও লিটন দাস। কিন্তু পাওয়ার প্লের শেষ ওভারে এসে বিজয়ের উইকেট হারিয়ে আবারও চাপে পড়েছে টাইগাররা।

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ১৮৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৩০ রান। 

তবে সে যাত্রা বেঁচে গেলেও পরের ওভারে আউট হন বিজয়। মোহাম্মদ সিরাজের বলে মিডউইকেটে ক্যাচ দিয়ে ১৪ রানে ফেরেন তিনি। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-এবাদতদের তোপে ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে শক্তিশালী ভারত।  মিরপুরের স্পিন উইকেটে ভারতীয় ব্যাটারদের একাই নাচিয়েছেন সাকিব আল হাসান। ম্যাচের একাদশ ওভারে বোলিংয়ে এসে ভারতীয়দের দুই ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি ও রোহিত শর্মাকে ফিরিয়ে শুরুটা করেন। এরপর মিডল ওভারে যখনই প্রয়োজন পড়েছে তখনই ব্রেক থ্রু এনে দিয়েছেন তারকা এই অলরাউন্ডার। দুর্দান্ত বোলিংয়ে নামের পাশে যোগ করেছেন আরেকটি পাঁচ উইকেট। আর তাতে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন গুড়িয়ে গেছে দুইশ রানেরও কমে।