ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

শৈলকুপায় বিদ্যালয়ের তালা ভেঙে ১৭টি ল্যাপটপ চুরি

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২৩ অগাস্ট ২০২৪ ০৫:৪১:০০ অপরাহ্ন | খুলনা

ঝিনাইদহের শৈলকুপায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে ১৭টি ল্যাপটপ চুরি হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) দিবাগত রাতে উপজেলার হেতামপুর মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শৈলকুপা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সরোয়ার জানান, বিদ্যালয়ে এলাকার ছেলেমেয়েদের সকালে ও বিকালে কম্পিউটারের উপর প্রশিক্ষণ দেওয়া হয়। শুক্রবার সকাল নয়টার দিকে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিতে বিদ্যালয়ে আসলে বিদ্যালয়ের দপ্তরি ল্যাব কক্ষের তালা খুলতে গিয়ে দেখে যে রুমের তালা ভেঙে ল্যাপটপ চুরি করে নিয়ে গেছে। সংবাদ পেয়ে আমি স্কুলে গিয়ে দেখি ১৭টি ল্যাপটপ চোরেরা চুরি করে নিয়ে গেছে যার মূল্য প্রায় ৮ লক্ষ টাকা। তখন বিদ্যালয়ে থাকা নাইটগার্ড লিয়াকত আলীকে জিজ্ঞাসা করি আপনি কোথায় ছিলেন। তিনি স্কুলে ছিলেন বলে জানান। এ ঘটনায় শৈলকূপা থানায় একটা জিডি করা হয়েছে।

 

 

এ ব্যাপারে মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও থানা বিএনপি'র সভাপতি আবুল হোসেন জানান, বিদ্যালয়ে নাইট গার্ড থাকা সত্ত্বেও তালা ভেঙ্গে ল্যাপটপ চুরি হওয়াটা নজিরবিহীন ঘটনা। তবে এই চুরির সাথে যারা জড়িত আছে খুঁজে বের করে তাদের আইনের আওতায় আনার দাবি জানায়। 

 

 

বিদ্যালয়ের বর্তমান সভাপতি শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মেহেদী ইসলাম জানান, বিদ্যালয়ের ল্যাব চুরির ঘটনায় প্রশাসনকে আমি অবগত করেছি। সেই সাথে প্রধান শিক্ষককে থানায় মামলা করার নির্দেশ দিয়েছি। 

 

 

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম চৌধুরী জানান, ল্যাপটপ চুরির ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।