ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

সংবিধানের নিয়মে দেশ চলবে : পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ ০৭:২২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

 

 
পরিকল্পনা মন্ত্রী  এম এ মান্নান, দেশ আইন ও সংবিধানের নিয়মে চলে, নির্বাচনকে বাঁধাগ্রস্থ করা এটা গণতন্ত্রের কাজ নয়।  দেশে সুশাসন প্রতিষ্ঠায় সবাইকে স্থিতিশিলতা বজায় রাখতে হবে। যারা নির্বাচনকে প্রতিহতের চেষ্টা করবে দেশে নির্বাচন কমিশন আছে, নির্বাচন কমিশনের আইনে তাদেরকে বিচার করা হবে, এটা আইনে বলা আছে।  
 
বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১০ টায় শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির হল রুমে সুনামগঞ্জের হাওর এলাকার সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার নিমিত্ত সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের উপর মতবিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
 
মন্ত্রী বলেন, সুনামগঞ্জের মানুষ দীর্ঘদিন অবহেলিত ছিল। বর্তমানে শেখ হাসিনার সরকার সুনামগঞ্জে হাওর পাড়ের মানুষের জীবন যাত্রার মান উন্নত করেছেন।  আগামী দিনেও শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কাজ চলমান থাকবে। আসন্ন নির্বাচনেও উন্নয়ন কাজ থেমে থাকবে না।  দেশের সকল নির্মাণ প্রকল্পে কাজ চলমান রাখা হবে। তবে নির্বাচনকে সামনে রেখে নতুন কোন প্রকল্প নেওয়া হবে না।  ইতিমধ্যে সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল ও সুনামগঞ্জ টেক্সটাইল ইন্সটিটিউট নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।  সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও নির্মাণ কাজ শুরু হবে। আগামীতে সুনামগঞ্জ বাসীর জন্য হাওরের দুর্গম এলাকায় উড়াল সেতু নির্মাণ করা হবে। যাহাতে বর্ষা হেমন্তে নির্বিঘ্নে লোকজন চলাচল করতে পারে।  এট শেখ হাসিনার নেতৃত্বেই বাস্তাবায়ন করা হবে। 
 
মন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জের ফসল রক্ষা বাঁধ, স্থায়ী নদী খনন ও সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার মাধ্যমে নতুন প্রকল্পে তৈরী করে বাস্তবায়ন করা হলে সুনামগঞ্জবাসী উপকৃত হবেন। বর্তমান সরকার হাজার কোটি টাকার প্রকল্পও বাস্তবায়ন করেছে। আর সুনামগঞ্জবাসীর জন্য তিন-চার হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা কোন সমস্যা হবেন না। প্রকল্পটি ভাল ভাবে গ্রহণ করেন। যাহাতে সুনামগঞ্জবাসীর উপকারে আসে।
 
জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় কর্মশালায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পূর্ব রিজিয়নের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, সিলেট উত্তর পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশি মোহন সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী(পরিকল্পনা-১) মুহাম্মদ আব্দুর রাকিব,সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম, হাওর বাঁচাও আন্দোলনের নেতা বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মুক্তিযুদ্ধা এডঃ আমজাদ হোসেন, আওয়ামী লীগ নেতা হাজী তহুর আলী, সময় টিভির জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, শান্তিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক নুরুল হক, কৃষক রাজা মিয়া প্রমুখ৷ 
কর্মশলায় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রমুখ 
 
এরপর দুপুর সাড়ে ১২ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে  হাওরাঞ্চলে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফলভোগীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  মোরগ ও ভেড়া বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।